আমেরিকা ক্রমাগত নজর রাখছে রাহুল গান্ধীর বিষয়ে , ভারতকে বিশেষ বার্তা দিল ওয়াশিংটন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ নিয়ে উত্তাল জাতীয় রাজনীতি। সংসদের একটি পদক্ষেপে এখন মোদী সরকারের বিরুদ্ধে সব বিরোধীরা এক ছাতার তলায়। বিরোধী ঐক্য আবার চিন্তা বাড়াচ্ছে বিজেপির। এই অবস্থায় মুখ খুলল আমেরিকাও। রাহুল গান্ধির আদালতে মামলা নিয়ে নজর রাখছে বলে জানাল মার্কিন মুলুক।

মার্কিন বিদেশ সচিবের ডেপুটি মুখপাত্র বেদান্ত প্যাটেল জানিয়েছেন, ওয়াশিংটন ক্রমাগত ভারতের সঙ্গে কূটনৈতিক স্তরে গণতান্ত্রিক আদর্শ এবং মানবাধিকার রক্ষা নিয়ে তাঁদের অঙ্গীকার নিয়ে আলোচনা চালাচ্ছে। বাক স্বাধীনতাকেও দুই দেশ প্রাধান্য দেয়।

তিনি জানিয়েছেন, “আমরা মিস্টার গান্ধির মামলা নিয়ে নজর রাখছি। দেশের আইন-কানুন, বিচারবিভাগীয় স্বতন্ত্রতাকে সম্মান করি।” সোমবার একটি সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন বেদান্ত।তিনি এও বলেছেন, “ভারতের সঙ্গে আমাদের আলোচনায় আমেরিকা গণতান্ত্রিক নীতি-আদর্শের গুরুত্ব, মানবাধিকার রক্ষা এবং বাক স্বাধীনতাকে গুরুত্ব দিই। এটাই দুই দেশের গণতন্ত্রকে শক্তিশালী করে।”

প্যাটেল বলেছেন, “মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে অন্য যে কোনও দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের মধ্যে এটা খুবই স্বাভাবিক যে বিরোধী দলের সদস্যদের বিষয়ে খোঁজ রাখা।” উল্লেখ্য, সোমবার মোদী সরকারের আগ্রাসনের বিরুদ্ধে গণতন্ত্রের কালা দিবস কর্মসূচি পালন করেছে বিরোধী দলগুলি। তার আগে গত শুক্রবার লোকসভার সদস্যপদ খুইয়েছেন রাহুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *