পরিবার তাকে ফিরিয়ে নেয়নি , বৃদ্ধ নার্সিংহোম থেকেই নতুন ঠিকানা খুঁজে পেলেন নিজের জন্মদিনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নার্সিংহোমে ফেলে চলে গিয়েছে তার পরিবার। আর নিতে চাইছে না ফেরত। অবশেষে জন্মদিনেই পুলিশ বৃদ্ধকে নতুন ঘর খুঁজে দিল । হাওড়ার লিলুয়ার বাসিন্দা বছর ষাটের শুভাশিস বক্সির জন্মদিন ২৩ জানুয়ারি। এই দিনই পুলিশকে তাঁর পাশে দাঁড়াতে দেখে সাধুবাদ জানান স্থানীয় বাসিন্দারাও । এখন থেকে চুঁচুড়ার এক স্বেচ্ছাসেবী সংস্থার বৃদ্ধাশ্রমেই থাকবে শুভাশিসবাবু। সূত্ররে খবর, গত ২ ডিসেম্বর ওই বৃদ্ধকে তাঁর বোন উত্তরপাড়া স্টেশনের পাশে একটি নার্সিংহোমে ভর্তি করে দিয়ে যান। তার স্নায়ুর সমস্যা ছিল। নার্সিংহোমেই তাঁর অস্ত্রপোচার হয়। কিন্তু, বর্তমানে ভাল হয়ে উঠলেও তাঁকে বাড়ির লোকজনেরা আর ফিরিয়ে নেননি।

বাড়িতে তাঁর স্ত্রী, মেয়ে রয়েছে। কিন্তু, তাঁরা আলাদা থাকেন। অন্য কেউ আর যোগাযোগ না করায় এক মাস ২১ দিন ধরে ওই বৃদ্ধ ছিলেন উত্তরপাড়ার নার্সিংহোমেই। শেষ পর্যন্ত নার্সিংহোম থেকে পুলিশকে জানানো হয়। এরপরেই চন্দননগর পুলিশের স্পর্শ টিম সোজা চলে আসে নার্সিংহোমে। বৃদ্ধের সঙ্গে কথা বলেন পুলিশের এক কর্তাও । অবশেষে খোঁজ শুরু হয় তাঁর থাকার নতুন ঠিকানার জন্য।

উত্তরপাড়া থানার এসআই কৃষ্ণধন চট্টোপাধ্যায় জানান , “নার্সিংহোম থেকেই পুলিশকে জানানো হয়েছিল। তারপরই আমরা ঘটনাটা খতিয়ে দেখি। দেখা যায় পরিবারের লোকজন ওনাকে আর ফেরাতে চাইছেন না। এরপরই আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টা জানাই। খোঁজ চলে এমনকি বৃ্দ্ধাশ্রমেরও । অনেক চেষ্টার পর অবশেষে চুঁচুড়ায় একটা বৃ্দ্ধাশ্রমের খোঁজ মেলে।”এদিকে পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানান এলাকার বাসিন্দারাও । এক স্থানীয় বাসিন্দা এও , বলেন “খুবই ভাল কাজ হল। শেষ পর্যন্ত উনি একটা বৃদ্ধাশ্রম পেলেন। একটা থাকার জায়গা পেলেন। আশা করি এবার উনি ভালভাবে থাকতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *