ফের শীতের প্রত্যাবর্তন শহর কলকাতায়, এক ধাক্কায় অনেকটাই নামলো তাপমাত্রার পারদ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জানুয়ারি শুরুতে জাঁকিয়ে শীত পড়েছিল। তারপর ধীরে ধীরে বাড়ে তাপমাত্রা। মাঘ মাসেও মাথার উপর ঘুরেছে পাখা। এদিকে গত দুদিন ধরে ফের ফিরল শীতের আমেজ।সোমবার সকাল থেকেই আকাশ পরিস্কার। বেলা বাড়ানোর সঙ্গে সঙ্গে রোদ ঝলমলে আকাশের দেখা মিলেছে। আবার অন্যদিকে কলকাতার তাপমাত্রা এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস।

আগামী বৃহস্পতিবার থেকে শীত আরও বাড়তে চলেছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। তবে তার স্থায়িত্ব আগামী সোমবার পর্যন্তই। হাওয়া অফিস জানাচ্ছে একটি নিম্নচাপ রয়েছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে একটি নিম্নচাপ রয়েছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে। আগামী ২৪ ঘণ্টায় তা গভীর নিম্নচাপে পরিণত হবে। এবং অবশ্য পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে ১ ফেব্রুয়ারি নাগাদ গভীর নিম্নচাপ হিসেবে শ্রীরঙ্গ উপকূলের দিকে এগিয়ে যাবে। আবার অন্যদিকে পশ্চিমে ঝঞ্ঝা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে যা ক্রমশ পূর্ব দিকে সরছে।আগামী পাঁচ দিন মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। শুধুমাত্র দার্জিলিং জেলার পার্বত্য এলাকায় সোমবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া সিকিম হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *