এবার নতুন পদক্ষেপ শহর কলকাতায় পথ দুর্ঘটনা এড়াতে, ওয়ার্কশপ শুরু করবে ট্রাফিক পুলিশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পথ দুর্ঘটনার কারণে গোটা দেশজুড়ে কত মানুষ প্রতিনিয়ত মৃত্যুর কোলে ঢলে পড়ছেন, সেই হিসাব করতে গেলে সংখ্যাটা বেশ বড় অঙ্কের দাঁড়াবে। পথ দুর্ঘটনার দিক থেকে কোনভাবেই পিছিয়ে নেই মহানগরী কলকাতা। ট্রাফিক আইনভঙ্গ করা থেকে শুরু করে পথ দুর্ঘটনা এইগুলি কলকাতা শহরের প্রতিদিনের ব্যাপার হয়ে গিয়েছে। কিন্তু এবার এই সমস্যায় লাগাম লাগানোর চেষ্টা করছে কলকাতা ট্রাফিক পুলিশ । তাই বাণিজ্যিক গাড়ির চালক এবং অটো ড্রাইভারদের নিয়ে কর্মশালা করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ।

এই কর্মশালার মাধ্যমে অটো, অ্যাপ ক্যাব, বাস এবং ট্রাক চালকদের দেখানো হবে যে তাঁরা কীভাবে ট্রাফিক নিয়ম ভঙ্গ করছেন। শহরের প্রায় ৫০ টি ব্যস্ত জায়গায় সিসিটিভি লাইভ ফুটেজ দেখানো হবে এই ওয়ার্কশপে। ট্রাফিক পুলিশের অনুমান, এই কর্মশালায় (Workshop) উপস্থিত থাকা চালকরা বুঝতে পারবেন যে শহরের বিভিন্ন প্রান্তে কীভাবে প্রতি ঘন্টায় কত গাড়ির চালক ট্রাফিক আইন ভঙ্গ করছেন। কীভাবে তাঁরা ট্রাফিক আইন মেনে চলতে পারেন সেই বিষয়েও কিছু পরামর্শ দেওয়া হবে। এর মাধ্যমে গাড়ি চালকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে এবং শহরে দুর্ঘটনার সংখ্যা কমে নিরাপত্তা বাড়বে এমনটাই মনে করছেন ট্রাফিকের ডিসি সুনীল যাদব।

সূত্রের খবর অনুযায়ী, মূলত শহরের যে সকল দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলি রয়েছে সেখানেই এই ওয়ার্কশপ করা হবে। গত শুক্রবার কলকাতা ট্রাফিক পুলিশের একটি বৈঠক হয়। আর সেই বৈঠকে এই কর্মশালার সিদ্ধান্ত নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *