বন্ধ হয়ে গেল কলকাতার বিখ্যাত মিষ্টান্ন প্রতিষ্ঠান দেশবন্ধু মিষ্টান্ন ভান্ডার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বন্ধ হয়ে গেল কলকাতার বড় বাজারের প্রসিদ্ধ মিষ্টির দোকান দেশবন্ধু মিষ্টান্ন ভান্ডার। লকডাউনই যে এই প্রসিদ্ধ মিষ্টির দোকানের বন্ধ হওয়ার অন্যতম কারণ নিউ নর্মাল শুরু হওয়ার পরেই তা বোঝা গিয়েছিল। বেশিরভাগ সময়েই শাটার হয় বন্ধ থাকতো এই বিখ্যাত দোকানের নয়তো বা অর্ধেক খোলা থাকত। তাতেই বোঝা যাচ্ছিল যে সমস্যা চলছে বিখ্যাত এই মিষ্টির দোকানের। কিন্তু শেষ পর্যন্ত সেটাই প্রকট হল এবং প্রায় ৯০ বছরের এই বাঙালি মিষ্টি প্রতিষ্ঠান সম্পূর্ণ ভাবে বন্ধ হয়ে গেল।

এই বিখ্যাত দোকান বন্ধ হওয়ার কারণ জানতে পারেন পুরনো কলকাতার গল্প তাদের একটি ‘ওয়াকে’ গিয়ে। ফেসবুক গ্রুপের অন্যতম প্রধান জয়ন্ত সেন জানিয়েছেন, ‘ এই বিখ্যাত ও ততোধিক জনপ্রিয় এই দোকান সাক্ষী আমাদের হেরিটেজ ওয়াকে’র। মিহিদানা তো আছে পাশাপাশি এঁদের হিঙের কচুরিও’বিখ্যাত ছিল জয়ন্তবাবুর কথায়,‘ আরও একটি ছোট্ট কচুরির দোকান রয়েছে এই বন্ধ হওয়া দোকানটির ঠিক পাশেই। ওঁদেরই শরিক।

ওই দোকানের মালিকের আরও বক্তব্য, এই দোকান উঠে গিয়েছে বংশে সেইরকম লোক না থাকার কারণেই,। জানা যাচ্ছে শুধু বন্ধ হয়ে যাওয়াই নয় বিক্রিও হয়ে গিয়েছে এমনকি এই দোকানটি। জয়ন্তবাবু এও বলেন, ‘ কোনও দোকান বন্ধ হয়ে যায় না বড়বাজারে, তাও আবার ওইরকম লোকেশনে। কিন্তু ঘটনাটি ঘটেছে এবং এমন জায়গা, তাই পড়েও থাকেনি। বিক্রিও হয়ে গিয়েছে।’ ওই শরিক ফেসবুক গ্রুপের কাছে সুখ্যাতি করেন দেশবন্ধু মিষ্টান্ন ভান্ডারের মালিকের এবং সেটি বন্ধ হয়ে যাওয়ায় তিনিও জানিয়েছেন খুব ব্যথিত বলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *