বাংলার প্রথম সাইকেল ভেলোড্রোম তৈরি হতে চলেছে নিউটাউনে , সম্ভবপর হবে আন্তর্জাতিক স্তরের সাইকেল প্রতিযোগিতাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার নতুন দিগন্ত খুলে যেতে চলেছে সাইকেল-স্পোর্টসের ক্ষেত্রেও। মূলত হিডকোর চেয়ারম্যান হওয়ার পর থেকেই দেবাশীষ সেন নিউ টাউন এবং সংলগ্ন এলাকায় শুরু করেছেন একের পর এক অভিনব এবং প্রযুক্তি নির্ভর বিভিন্ন প্রকল্প। নিউটাউনে অ্যাপ নির্ভর সাইকেল পরিষেবা চালু করা হল তার মধ্যে দুর্দান্ত সাফল্য পাওয়া প্রকল্প ।

নিউ টাউনে ২৫০ মিটারের যে সাইকেল ট্রাক তৈরি হচ্ছে হিডকো প্রযুক্তিবিদদের কাছ থেকে জানা গিয়েছে এখানে জাতীয় এবং আন্তর্জাতিক স্তরের বিভিন্ন সাইকেল প্রতিযোগিতা করা সম্ভব বলেই ।ভারতের স্টেজ ওয়ান সাইকেল প্রতিযোগিতায় জেতা শহরগুলির মধ্যে কলকাতা রয়েছে প্রথম সারিতে। পরিবেশবান্ধব এবং দূষণ হীন সাইকেল যত বাড়বে ততই আরো স্বাস্থ্যকর হয়ে উঠবেআমাদের চারপাশের পরিবেশ ।

বাংলার সবথেকে সাজানো স্মার্ট সিটি নিউ টাউনে ধীরে ধীরে মাথা তুলছে বাংলার প্রথম সাইকেল ভেলোড্রোম। এমনভাবে বছর কয়েক আগে পর্যন্ত দমদম এরোড্রোম বলা হতো নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দরকে।নিউটাউনে তৈরি হতে চলা সাইকেল-ভেলোড্রোম প্রসঙ্গে হিডকো কর্ণধার দেবাশিস সেন আরো জানান “করোনা পরিস্থিতিতে অনেকটাই বেড়েছে সাইকেলের জনপ্রিয়তা । কিন্তু এই শহরে বা এ-রাজ্যে এতদিন পর্যন্ত ছিল না সাইকেল-স্পোর্টসকে উৎসাহ দেওয়ার মতো পরিকাঠামো। অথচ আন্তির্জাতিক স্তরে এ-ধরণের খেলা বেশ জনপ্রিয়। আশা করছি আগামীদিনে সেখান অংশগ্রহণ করতে পারবে কলকাতা শহরও।”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *