কয়েকশো কোটির প্রতারণা মহাদেবের নাম করে , দুবাইয়ে আটক বেটিং অ্যাপের মূল পান্ডা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বছরের মাঝামাঝি সময়ে মিলেছিল কয়েকশো কোটির দুর্নীতির খোঁজ, বছর শেষে ধরা পড়ল দুর্নীতির মূল পান্ডা। মহাদেব অনলাইন বেটিং অ্যাপের মালিক তথা প্রধান অভিযুক্ত রবি উপ্পল-কে আটক করা হয়েছে দুবাইতে। সম্প্রতিই ইডি ইন্টারপোলের মাধ্যমে রেড কর্নার নোটিস জারি করে রবি উপ্পলের নামে। এরপরই সংযুক্ত আরব আমিরশাহিতে আটক করা হয় রবিকে। তাঁকে ভারতে ফিরিয়ে আনার চেষ্টা করছে ইডি।

এদিকে সংযুক্ত আরব আমিরশাহি প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ইন্টারপোলের রেড কর্নার নোটিস পাওয়ার পরই দুবাই থেকে আটক করা হয়েছে মহাদেব বেটিং অ্যাপের মালিককে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির তরফে জানানো হয়েছে, তারা আরব সরকারের সঙ্গে ইতিমধ্যেই কথা বলছেন রবি উপ্পলকে ভারতে ফিরিয়ে আনার জন্য।

প্রসঙ্গত, চলতি বছরের সেপ্টেম্বর মাসে মহাদেব বেটিং অ্যাপ নামক একটি অনলাইন গেমিং প্ল্যাটফর্মের মাধ্যমে বিপুল আর্থিক দুর্নীতির খোঁজ মিলেছিল। কলকাতা সহ ৩৯টি জায়গায় তল্লাশি চালিয়ে প্রায় ৪৫০ কোটি টাকার সোনার বার, গয়না এবং নগদ উদ্ধার করে ইডি। এরপরই একের পর এক বিস্ফোরক তথ্য সামনে আসতে শুরু করে। নাম জড়ায় সানি লিওনি, রণবীর কাপুর, শ্রদ্ধা কাপুর, কপিল শর্মা, নেহা কক্কর, বিশাল দাদলানি সহ একাধিক বলিউড তারকার। রণবীর কাপুর, শ্রদ্ধা কাপুর, কপিল শর্মা, হুমা কুরেশি, বোমান ইরানি ও হিনা খানকে জিজ্ঞাসাবাদ করে ইডি।

পরে ছত্তীসগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের নামও জড়ায়। বেটিং অ্যাপে জড়িত এক ধৃত দাবি করেন, ভূপেশ বাঘেলের বাড়িতে ৫০৮ কোটি টাকা পৌঁছে দিয়েছিলেন তিনি। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেন বাঘেল।

এই অ্যাপের কর্ণধার ছিল রবি উপ্পল ও সৌরভ চন্দ্রকার। দুইজনই দুবাইয়ে বসবাস করে। তাঁদের বিরুদ্ধে গত অক্টোবরে আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে মামলা দায়ের করে ইডি। মুম্বই পুলিশও তদন্ত শুরু করেছে। ইডির দাবি, উপ্পল ও অন্যান্যরা মহাদেব বেটিং প্ল্যাটফর্মকে ব্যবহার করে হাওয়ালার মাধ্যমে আর্থিক লেনদেন করে। সংযুক্ত আরব আমিরশাহি থেকে গোটা চক্র পরিচালিত হত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *