বাগুইআটির বাসিন্দা আর্থিক প্রতারণার ফাঁদে পড়লো সোশ্যাল মিডিয়ায়, ২ বিদেশি গ্রেফতার বেঙ্গালুরু থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিধাননগর পুলিশ গ্রেফতার করলো সাইবার প্রতারণে চক্রের সঙ্গে যুক্ত দুই বিদেশি নাগরিককে। জানা গিয়েছে, বিধাননগর পুলিশের সাইবার ক্রাইম বিভাগ এই দু’জনকে গ্রেফতার করেছে বেঙ্গালুরু থেকে। পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম যথাক্রমে ডোনাস আর্নল্ড এবং বেক আসরও।

আরও জানা গিয়েছে, চলতি বছর মার্চ মাসে বিধাননগর পুলিশের সাইবার ক্রাইম বিভাগে প্রতারণার অভিযোগ দায়ের করেন বাগুইআটির এক বাসিন্দা। এই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেই ওই দুই বিদেশিকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। ধৃতদের বেঙ্গালুরু থেকে ট্রানজিট রিমান্ডে কলকাতা নিয়ে আসা হয়েছে গত ২৩ সেপ্টেম্বর বুধবারই। এও জানা গিয়েছে, তাদের আজ তোলা হবে বিধাননগর মহকুমা আদালতে। সূত্রের আরও খবর, বিধাননগর পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ ধৃতদের ১০ দিনের পুলিশই হেফাজতের জন্য আবেদন জানাবে।

জানা গিয়েছে, বগুইআটির যে বাসিন্দা গত মার্চ মাসে অভিযোগ দায়ের করেছিলেন তাঁর নাম কুশল দাস মহাপাত্র। এই দুই বিদেশির সঙ্গে কুশলের পরিচয় হয় সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই। আরও অভিযোগ কুশলকে ব্যবসায়িক নানা প্রলোভন দেখিয়ে ধাপে ধাপে প্রতারকরা মোট ৮২ লক্ষ টাকা হাতিয়েও নেয় কুশল এর কাছ থেকে। এরপরেই প্রতারণা অভিযোগ দায়ের করেন কুশল। সেই অভিযোগের ভিত্তিতেই পুলিশ তদন্ত শুরু করে। তদন্তকারী আধিকারিকরা ধৃতদের জিজ্ঞাসাবাদ চালাবেন তাদের নিজেদের হেফাজতে নিয়ে। এই প্রতারণা চক্রের পিছনে কাদের মাথা রয়েছে ইতিমধ্যেই সাইবার ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা তাও জানার চেষ্টা চালাচ্ছেন। আর কারা এই চক্রের দ্বারা জালিয়াতির শিকার হয়েছেন পুলিশ তাও জানার চেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *