বাজারে সবচেয়ে সস্তায় BSNL 4G লঞ্চ হতে চলছে Jio-airtel-Vi -কে টেক্কা দিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইতিমধ্যেই বাজারে তাদের প্রিপেইড প্ল্যানগুলি 25 শতাংশ পর্যন্ত দাম বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া। পেট্রোল ডিজেল গ্যাসের পর এবার মোবাইল রিচার্জ করতেও এবার নাকে দম সাধারন মানুষের। তারই মধ্যে BSNL ঘোষণা করল কিছুটা স্বস্তির প্ল্যান।

উল্লেখ্য, গত ২৫ শে নভেম্বর থেকে তাঁদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে ভোডাফোন ও আইডিয়া অর্থাত্‍ Vi সংস্থা। Airtel সংস্থা বাড়িয়েছে গত ২৬ শে নভেম্বর থেকে এবং আম্বানির সংস্থা জিও রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে গত ১ লা ডিসেম্বর থেকেই। যার ফলে স্বাভাবিক সাধারণ মানুষের ক্ষোভ উগরে পড়াটাই।

এরকম পরিস্থিতে BSNL জানিয়েছে যে তাদের সংস্থা সারা দেশে 4G লঞ্চ করতে চলেছে ২০২২ সালের সেপ্টেম্বরের মধ্যেই। এই কথা সংসদে বলা হয়েছে BSNL এর তরফে। BSNL তার 4G পরিষেবা থেকে লাভের আশা করছে ৯০০ কোটি টাকা পর্যন্ত। এদিকে BSNL 4G সার্ভিস কোনও চ্যালেঞ্জের চেয়ে কম হবে না বেসরকারি সংস্থাগুলির জন্যও।

পিটিআই-এর রিপোর্ট অনুসারে, টেলিকম মন্ত্রী একটি প্রশ্নের জবাবে BSNL তার 4G সার্ভিস রোলআউট সম্পর্কে বলেছেন যে সেপ্টেম্বর ২০২২ নির্ধারণ করেছে BSNL তার 4G পরিষেবাগুলির রোলআউটের সময়সীমা হিসাবে। তিনি আরও জানিয়েছে যে বিএসএনএল প্রথম বছরে প্রায় ৯০০ কোটি টাকা রাজস্ব পাবে সারা দেশে 4G সার্ভিস চালু হওয়ার আগেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *