বারাসাত থেকে ধৃত লিঙ্কম্যান কাজ করত জেএমবি জঙ্গির ল্যাপটপে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বারাসত থেকে গ্রেফতার হওয়া জঙ্গি-লিঙ্কম্যান লালু সেন ওরফে রাহুল কুমারের থেকে উদ্ধার হওয়া ল্যাপটপটি আসলে এক জেএমবি জঙ্গির। এদিকে গোয়েন্দা সূত্রের খবর বর্তমানে পলাতক বাংলাদেশের বাসিন্দা ওই জঙ্গি। আরও জানা গিয়েছে, লালু বিদেশে অদক্ষ শ্রমিক পাচারের কাজও করত। গতকাল বুধবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে বিচারক তাকে ৯ অগস্ট পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন।

মূলত,গত ১৪ জুলাই কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা লালু সেন ওরফে রাহুল কুমারকে গ্রেফতার করেন বারাসত থেকে। এমনকি দু’টি ল্যাপটপ, একটি আইপ্যাড এবং দু’টি মোবাইলও তার কাছ থেকে উদ্ধার হয়। তদন্তকারীরা আরও জানান, ওই দু’টি ল্যাপটপের একটি খোলার পরে জানা যায়, সেটি ব্যবহার করত বাংলাদেশের এক জঙ্গি। জঙ্গি কাজকর্মের তথ্যও মিলেছে এমনকি সেখান থেকেও। পুলিশ এও জানায়, জেএমবি চাঁই, বাংলাদেশে জেলবন্দি আল আমিনের সঙ্গে পলাতক জঙ্গি আনসার আলি ওরফে হৃদয় লালুর যোগাযোগ করিয়েছিল। বাংলাদেশ থেকে সে-ই লালুকে পৌঁছে দিত আল আমিনের নির্দেশ।

এ দিন সরকারি কৌঁসুলি আদালতে আরও জানান, লালু সব নথি তৈরি করে এ দেশ থেকে বিদেশে পাঠাত অদক্ষ শ্রমিকদের। এছাড়াও বাংলাদেশ থেকে ভারতে জঙ্গিদের ঢুকিয়ে এখানকার নথি পেতেও বিশেষ সাহায্য করত। গোয়েন্দাদের আরও দাবি, লালু হরিদেবপুর থেকে ধৃত জঙ্গি সাব্বির, নাজিউর ও রাকিবুলদেরও ভুয়ো পরিচয়পত্র তৈরি করতে সাহায্য করেছিল আল আমিন এবং হৃদয়ের নির্দেশেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *