বালিগঞ্জের পর এবার গড়িয়াহাট, ফের শহরে উদ্ধার হল বিপুল পরিমানে নগদ টাকা,গাড়ির মালিক সহ গ্রেফতার ৩

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের শহরে উদ্ধার হল বিপুল পরিমানে নগদ টাকা। এবার প্রায় ১ কোটি টাকা উদ্ধার করা হল দক্ষিণ কলকাতার প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত গড়িয়াহাট থেকে।এই বিপুল নগদ টাকা উদ্ধার করা হয়েছে গড়িয়াহাটে একটি গাড়ি থেকে । এমনকি দু’জনকেও গ্রেফতার করা হয় এই ঘটনায় । গড়িয়াহাটে যে ২ জনকে গাড়ি থেকে গ্রেফতার করা হয়েছিল তাঁদের জেরা করে চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছেন কলকাতা পুলিশের তদন্তকারীরা।এই ঘটনায় হাওয়ালা যোগ রয়েছে বলে অনুমান তাঁদের।

উল্লেখ্য,বালিগঞ্জ থেকে কোটি টাকা উদ্ধার করা হয় বুধবার বিকেলে । এবার গড়িয়াহাট। বৃহস্পতিবার কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা ও এসটিএফের গোয়েন্দারা যৌথভাবে একটি অভিযান চালায় সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ।গড়িয়াহাট মোড়ের কাছে একটি গাড়ি আটক করা হয়। সেই গাড়ি থেকে প্রায় ১ কোটি টাকা উদ্ধার করা হয়।

এই ঘটনায় গাড়ির চালক দুলাল রায় ও মুকেশ সারস্বতকে গ্রেফতার করা হয়।জানা গিয়েছে, দুলাল রায়ের বাড়ি বেলগাছিয়া। কলকাতার যমুনালাল বাজার স্ট্রিটে মুকেশের বাড়ি। তবে তিনি রাজস্থানের বাসিন্দা । তদন্তকারীদের আরও অনুমান, হাওয়ালারও যোগ রয়েছে এই টাকার সঙ্গে। এর আগে দেখা গিয়েছে, বড়বাজার ও পোস্তা এলাকা থেকে দফায় দফায় ৫০ লক্ষ এবং ৬০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়। গড়িয়াহাট থানায় একটি অভিযোগও দায়ের করা হয়েছে। গড়িয়াহাট থানা এলাকা থেকে ধৃতদের লালবাজারে নিয়ে যাওয়া হয়।তদন্ত একেবারে প্রাথমিক পর্যায়ে। তবে গতকাল গাড়ির মালিকের কোনও সন্ধান পাওয়া যায়নি। ধৃত ২ জনকে জেরা করে অবশেষে গাড়ির মালিকের সন্ধান পায় পুলিশ। সঙ্গে সঙ্গে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। তদন্তকারীরা জানিয়েছেন বাঙুর অ্যাভিনিউতে বাড়ি হলেও গত ২ মাস তিনি বাড়ি ফেরেননি।সূত্রের খবর শেল কোম্পানির আড়ালে চলত টাকার লেনেদন, গড়িয়াহাটের শপিং মলে ছিল নিশীথের অফিস। অন্তত ২০টি শেল কোম্পানির মালিক ছিলেন নিশীথ রায়।

এদিকে এই বিপুল পরিমান টাকা হাওয়ালার মাধ্যমে পাচার করা হচ্ছিল বলে অনুমান তদন্তকারীদের। ধতদের জেরা করে তাঁরা জানতে পেরেছেন, সল্টলেকের এক ব্যবসায়ীর কাছ থেকে বড়বাজারের এক ব্যবসায়ীর কাছে টাকা পাঠানো হচ্ছিল। গড়িয়াহাটের কাছে একটি শপিং মলের সামনে টাকা হাতবদল করা হত। এর নেপথ্যে পঞ্চায়েত ভোটের কোনও যোগ রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *