বাস ভাঙচুর থেকে শুরু করে হাতাহাতি , BJP-র ডাকা বনধের মিশ্র প্রভাব উত্তরবঙ্গের ৮ জেলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিজেপি উত্তরবঙ্গের ৮ জেলায় বনধের ডাক দিয়েছিল কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ করে ‘খুন’ ও পুলিশের গুলিতে যুবক খুনের অভিযোগকে কেন্দ্র করে । শুক্রবার সকাল থেকে উত্তরবঙ্গের জেলায়-জেলায় পড়েছে বনধের প্রভাব। কোথাও বনধ সমর্থকরা বাস আটকালেন । কোথাও আবার সামনে এল জোর করে দোকান বন্ধ করার ছবি । কোথাও আবার চোখে পড়ল পুলিশের সঙ্গে বনধ সমর্থকদের বচসা, ধস্তাধস্তিও । মোটের উপর কালিয়াগঞ্জে নাবালিকা ‘ধর্ষণ করে খুন’ এবং পুলিশের গুলিতে যুবক খুনের অভিযোগকে কেন্দ্র করে ডাকা বনধে মিশ্র প্রভাব পড়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়।

এদিকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বনধের প্রভাব পড়তে দেখা গিয়েছে শুক্রবার সকাল থেকে। কোচবিহারের ঘুঘুমারিতে বিজেপি কর্মী-সমর্থকরা এদিন সকালে মিছিল করেন বনধের সমর্থনে। পাল্টা তৃণমূলের কর্মীদেরও মিছিল করতে দেখা যায় বনধের বিরোধিতায়। দুটি মিছিল কাছাকাছি চলে আসতেই বচসা, হাতাহাতি শুরু হয়ে যায় দু’পক্ষের মধ্যে। কোনও মতে পুলিশ পরিস্থিতি সামাল দেয়। অন্যদিকে, এদিন বনধ সমর্থকরা সরকারি বাস লক্ষ্য করে ইট ছোড়ে কোচবিহারের চাকির মোড়ে। ইটের ঘায়ে বাসের সামনের কাচ ভেঙে পড়ে।

অন্যদিকে, কোচবিহারের তুফানগঞ্জে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিপোর সামনে অবস্থান বিক্ষোভ শুরু করে দেন বিজেপি কর্মী সমর্থকরা। তাঁদের বুঝিয়ে তোলার চেষ্টা করেও সফল হয়নি পুলিশ। শেষমেশ পুলিশ টেনে-হিঁচড়ে বনধ সমর্থকদের তুলে দেয়। এমনকি আটক করা হয় বেশ কয়েকজনকে।

উল্লেখ্য, এদিন সকাল থেকেই বনধের ব্যাপক প্রভাব পড়েছে উত্তর দিনাজপুরের সদর শহর রায়গঞ্জে । রাস্তায় কার্যত বন্ধ রয়েছে গাড়ি চলাচল। এছাড়াও বন্ধ রয়েছে সব দোকান-বাজার। পুলিশও বেশ সচেষ্ট বনধকে কেন্দ্র করে যে কোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে। রায়গঞ্জের বিভিন্ন মোড়ে-মোড়ে পুলিশকর্মীদের মোতায়েন করা হয়েছে। মূলত বিজেপি বনধের ডাক দেয় উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে নাবালিকা ধর্ষণ করে খুনের অভিযোগ এবং রাজবংশী যুবককে খুনের অভিযোগকে কেন্দ্র করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *