বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সুপ্রিম কোর্টের ‘নজরে’ টিভি চ্যানেলে সাক্ষাৎকার বিতর্কে, তৃণমূল কংগ্রেস দেখছে নৈতিক জয়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা হাইকোর্টের বিচারপতি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ইতিমধ্যেই মুখোমুখি হয়েছেন সুপ্রিম কোর্টের রোষানলের। বিশেষ করে পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস সরকারের সঙ্গে তাঁর ঘন ঘন সংঘাতের জেরে এবার বিচারপতি কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে সুপ্রিম কোর্টের নির্দেশে ।

উল্লেখ্য, এবিপি আনন্দকে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের দেওয়া একটি সাক্ষাৎকারের প্রসঙ্গ নিয়ে, যেখানে তাঁকে আলোচনা করতে দেখা গেছে রাজ্যে সাম্প্রতিক শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির বিচার প্রসঙ্গে, সুপ্রিম কোর্ট এও বলেছে: “একজন বিচারপতির মুলতুবি মামলাগুলির বিষয়ে একটি সাক্ষাৎকার দেওয়ার কোনও প্রয়োজন নেই।”

প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি পি এস নরসিমহার সমন্বয়ে গঠিত একটি সুপ্রিম বেঞ্চ হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে রিপোর্ট চেয়েছে – বিচারপতি গঙ্গোপাধ্যায় – যিনি মূলত নিয়োগ কেলেঙ্কারিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন, যার ফলে বেশ কয়েকজন শীর্ষ তৃণমূল মন্ত্রী-বিধায়ককে গ্রেপ্তার করা হয়েছিল।

এদিকে তৃণমূল প্রায়ই চরম অস্বস্তিতে পড়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণে , দলের মুখপাত্র কুণাল ঘোষ টুইট করেন যে সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ তাঁদের দাবিকে মান্যতা দিয়েছে। এদিকে ”বিজেপির রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন তৃণমূলকে খুব বেশি খুশি হওয়া উচিত নয় স্কুলের চাকরি কেলেঙ্কারির তদন্ত চলছে বলে। “তাদের দুর্নীতি প্রকাশ্যে এসেছে এবং তাদের লজ্জিত হওয়া উচিত। একটি বিচারাধীন বিষয়ে এত আনন্দ প্রকাশ করার কোন কারণ নেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *