অবশেষে প্রধানমন্ত্রী পদ নিয়ে নীতীশ কুমার মন্তব্য করলেন অখিলেশের সঙ্গে বৈঠকের পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কলকাতায় বৈঠক করার পর বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব কে নিয়ে লখনউ গেলেন অখিলেশের সঙ্গে বিরোধী জোট নিয়ে দেখা করতে ৷ বিরোধী জোট তৈরির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই শরিককে কাছে পেতে জেডিইউ প্রধান রুদ্ধদ্বার বৈঠক সারলেন একই দিনে ৷ এরপরে তিনি জানালেন, আমার কোনও লোভ নেই ক্ষমতা ও পদের জন্য। আমি কেবল কাজ করতে চাই দেশের ভালোর জন্য। এমনকি আজ এটাও স্পষ্ট করে দিতে চাই যে, আমার কোনও ইচ্ছা নেই প্রধানমন্ত্রী হওয়ার।

উল্লেখ্য, যেভাবে নীতীশ কুমার সমস্ত বিরোধী দলগুলিকে এক ছাদের তলায় আনার জন্য উদ্যোগ হয়েছেন, তাতে অনেকেই মনে করেছিলেন যে মোদির পরিবর্তে বিরোধী মুখ হতে চলেছে নীতীশ কুমারই ৷ রাজনৈতিক মহলে তাঁকে নিয়ে জল্পনা শুরু হলেও নীতীশ জানতেন সহমত নেই সমস্ত দলগুলির ৷ জোট যাতে ভেস্তে না যায়, তাই সকলকে এক সূত্রে বাঁধতেই তিনি এহেন মন্তব্য করে বসলেন ৷

এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর নীতীশ কুমার বলেন, দুই পক্ষের বৈঠক ইতিবাচক হয়েছে। সমস্ত দলগুলি একজোট হয়ে বৈঠক করবে আগামীদিনেও। এমনটাও বার্তা দিয়েছেন দুই পক্ষই ৷ এরপরই অখিলেশ যাদবের সঙ্গে বৈঠক করেন নীতীশ ও তেজস্বী৷ এরপর অখিলেশ যাদব বলেন, আমরা অধিকাংশ রাজনৈতিক দল কাজ করব একসঙ্গে। আমরা সমস্ত রাজনৈতিক দল একসঙ্গে কাজ করব বিশেষত, আসন্ন লোকসভা ভোটের প্রস্তুতিতে ৷ একইসঙ্গে জোট-বার্তাকে স্বাগত জানিয়ে অখিলেশের মন্তব্য, গণতন্ত্র ও সংবিধান বাঁচাতে আমরা আপনার সঙ্গে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *