বিপদ লুকিয়ে এটিএম কার্ডেই, সাবধান আশেপাশে ঘুরছে বড় চক্র, পর্দা ফাঁস বড়সড় এটিএম হ্যাকিং চক্রের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বড়সড় এটিএম হ্যাকিং চক্রের পর্দা ফাঁস করল কল্যাণেশ্বরী ফাঁড়ির পুলিশ। বাইকের ডিকি ভর্তি এটিএম কার্ড, মোবাইল ফোন, নগদ টাকার সম্ভার দেখে তো চোখ কপালে ওঠার জোগাড় পুলিশের। এই ঘটনায় পড়শি রাজ্য ঝাড়খণ্ডের দুই যুবককে গ্রেফতারও করা হয়। তাঁরা জামতাড়া গ্যাংয়ের সদস্য বলেই জানতে পেরেছেন তদন্তকারীরা। আন্তঃরাজ্য এটিএম হ্যাকিংয়ের একটা চক্র যে সম্প্রতি বেশ সক্রিয় হয়ে উঠেছে, ধৃতদের প্রাথমিক জেরায় সে তথ্যই উঠে এসেছে। ধৃতদের নাম অজিত কুমার (২৮) ও আসিফ আনসারি (২৯)। ঝাড়খণ্ডের ধানবাদ জেলার ঝরিয়ার বাসিন্দা তাঁরা। টাকা তুলতে এসে পুলিশের হাতে ধরা পড়ে যান। ধৃতদের সোমবার আসানসোল আদালতে তোলা হয়। ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

পশ্চিম বর্ধমানের সালানপুর থানার অন্তর্গত কল্যাণেশ্বরী ফাঁড়ি। কাছেই মাইথন। পর্যটনকেন্দ্র হওয়ায় পুলিশি কড়াকড়িও বেশি। পুলিশি নাকা চেকিং চলছিল। সেইসময় অজিত ও আসিফ বাইকে এসে পৌঁছন সেখানে। তাঁরা কল্যাণেশ্বরী থেকে মাইথনের দিকে যাচ্ছিলেন। সেখানেই তাঁদের বাইকের ডিকি পরীক্ষা করতে গিয়ে হতবাক হয়ে যায় পুলিশ।

ভিতরে একটি ব্যাগের মধ্যে প্রচুর মোবাইল, এটিএম কার্ড রাখা। এ নিয়ে পুলিশ জিজ্ঞাসা করলে প্রথমে এদিক ওদিক কথা বলতে শুরু করেন দুই যুবক। এরপরই ফাঁড়িতে ধরে নিয়ে যায় পুলিশ। সেখানেই আরও তল্লাশি চালাতে একে একে বেরিয়ে আসে ৮টি মোবাইল ফোন, ৫২ হাজার টাকা। পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে মোট ২১টি এটিএম কার্ড উদ্ধার হয়। যে বাইকে সওয়ার হয়ে তাঁরা এসেছিলেন, সেটিকেও বাজেয়াপ্ত করা হয়। গ্রেফতারও করা হয়। তাঁদের পরিকল্পনা ছিল এ রাজ্যের বিভিন্ন এটিএম থেকে টাকা তুলে মূল পাণ্ডা অবধি পৌঁছে দেওয়া। এই কাজের জন্য তাঁরা কমিশন পেতেন বলে জেরায় জানিয়েছেন। পুলিশ জানতে পেরেছে, এই চক্রের মাথা ঝাড়খণ্ডেই। পুলিশ তদন্তও শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *