ভারতে অনুপ্রবেশের চেষ্টা সীমান্ত পেরিয়ে এসে , পাক অনুপ্রবেশকারী নিহত হল বিএসএফের গুলিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের বানচাল হল নাশকতার ছক । বিএসএফ-এর গুলিতে সাম্বা সেক্টরে নিহত হল এক পাক অনুপ্রবেশকারী। জম্মু ও কাশ্মীরের সাম্বা সেক্টরে পাক গুপ্তচরের অনুপ্রবেশের চেষ্টা বানচাল করেছে বিএসএফ। জোর করে সীমান্ত পেরোনোর চেষ্টা করতেই বিএসএফ গুলি করে হত্যা করে ওই পাক গুপ্তচরকে। জম্মু সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশের চেষ্টায় এক পাকিস্তানি অনুপ্রবেশকারীকে হত্যা করেছে বিএসএফ-এর সেনারা।

বিএসএফ জানিয়েছে, বৃহস্পতিবার (১ জুন) ভোরে জওয়ানরা সাম্বা এলাকায় পাকিস্তানের দিক থেকে আন্তর্জাতিক সীমান্তে লক্ষ্য করে সন্দেহভাজন এক অনুপ্রবেশকারী কার্যকলাপ , বিএসএফ জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করলেও তিনি সীমান্ত পেরোনোর চেষ্টা করেন। এর পরে জওয়ানরা গুলি চালায় তাকে লক্ষ্য করে, আর এতেই তিনি নিহত হন।

আধিকারিকরা এও জানিয়েছেন, ভোর রাতে আড়াইটে নাগাদ এই ঘটনা ঘটে সাম্বা সেক্টরের মঙ্গু চক সীমান্ত চৌকির (বিওপি) কাছে। বর্ডার সিকিউরিটি ফোর্সের একজন মুখপাত্র বলেন , “আজ (১ জুন) ভোররাতে, বিএসএফ জওয়ানরা সাম্বা এলাকায় লক্ষ্য করেন পাকিস্তানের দিক থেকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করা এক ব্যক্তির সন্দেহজনক গতিবিধি ।”

মুখপাত্র বলেছেন যে সৈন্যরা তাকে থামানোর চেষ্টা করেছিল কিন্তু তিনি সীমান্ত বেড়া পেরিয়ে পাকিস্তানে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। বিএসএফ গুলি চালায় বাধ্য হয়ে । ঘটনাস্থলেই ওই পাক অনুপ্রবেশকারীর মৃত্যু হয়। ঘটনার পরই বিএসএফ তল্লাশি অভিযান শুরু করে সাম্বা সেক্টরে আন্তর্জাতিক সীমান্তে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *