ফের আগুন মধ্যবিত্তের হেঁসেলে, গ্যাসের দাম ৫০ টাকা বাড়ল এক ধাক্কায়! ২ মাসে এমনকি দাম বাড়ল ১০৩ টাকা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবারও ফের দাম বাড়ল রান্নার গ্যাসের। এক ধাক্কায় ১০৩ টাকা বেড়েছে ১৪ কেজির সিলিন্ডারের দাম। আর যার জেরে নতুন দাম হয়েছে ১০৭৯ টাকা। এমনকি রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম পৌঁছে গিয়েছে প্রায় ২০০০ টাকার কাছে । ফের রান্নার গ্যাসের দাম বাড়ল উৎসবর মরশুমের ঠিক আগে। এই নিয়ে এক মাসে ২ বার বাড়ল এলপিজি সিলিন্ডাররে দাম । ২ মাসে মোট দাম বাড়ল ১০৩ টাকা।

বুধবার এক ধাক্কায় রান্নার গ্যাসের দাম বেড়েছে ৫০ টাকা। ১০৭৯ টাকা হয়েছে ১৪.২ কেজি সিলিন্ডারের দাম বেড়ে। এর আগে রান্নার গ্যাসের দাম ৩ টাকা বেড়েছিল ১৯ মে। তখন দিতে হচ্ছিল ১০২৯ টাকা করে। তার পরে আবার রান্নার গ্যাসের দাম ৫০ টাকা বেড়েছিল ৭ই মে । দু মাসে রান্নার গ্যাসের দাম বেড়েছে মোট ১০৩ টাকা।এদিকে আমজনতার সংকট বেড়েছে উৎসবের মরশুমের আগে ফের রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়ায়।

এদিকে পেট্রোল-ডিজেলের দাম কিছুটা নিয়ন্ত্রণে এলেও কিন্তু বাড়তে শুরু করেছে রান্নার গ্যাসের দাম। পাঁচ কেজির সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ৩৯৬ টাকা। বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কিছুটা হলে কমেছে গত মাসে। তাতে হোটেল- রেস্তরাঁর খাবারের দামে কিছুটা সুরাহা হতে পারে কিন্তু বড় কঠিন হয়ে যাচ্ছে দিন আনি দিন খাই আম আদমির সাধারণ ডাল-ভাত রান্না করাটাই। প্রতিনিয়ত সেটা বাড়তে শুরু করেছে। যার ফলে প্রবল টান পড়ছে আম জনতার পকেটে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *