বিমানের পাইলটের চোখ ধাঁধায় মধ্যমগ্রাম থেকে আসা লেজার আলোয়, দায়ের অভিযোগ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : লেজার লাইটের আলোয় বিমান অবতরণে অসুবিধা হচ্ছে। কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানালেন এয়ার ইন্ডিয়ার বিমানের পাইলট। বুধবার রাত ন’টা নাগাদ কলকাতাগামী এয়ার ইন্ডিয়ার বিমান এআই ৭৪৬ কলকাতা বিমানবন্দরে অবতরণ করছিল। ১২ নটিকাল মাইল দূরে অবতরণের সময় লেজার লাইটের আলো দেখতে পান পাইলট। তাতেই দিক নির্ণয়ে সাময়িক বিভ্রান্তি তৈরি হয়। সেই তথ্য উল্লেখ করে এয়ারপোর্ট অপারেশন কন্ট্রোল সেন্টারকে জানানো হয়। সেই মতো সিআইএসএফ রুমকে সেই তথ্য দেয় এওসিসি (এয়ারপোর্ট অপারেশন কন্ট্রোল সেন্টার)। এরপর সংশ্লিষ্ট দফতরকেও অবগত করা হয়। উল্লেখ্য, বিমানটি রাত ৮টা ৩৯ মিনিট নাগাদ ১৩৮ জন যাত্রী ও ৬ জন কেবিন ক্রু নিয়ে সুরক্ষার সঙ্গে অবতরণ করে কলকাতা বিমানবন্দরে।

বিমানবন্দর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ নেতাজী সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানায় একটি অভিযোগ দায়ের করে। মূলত মধ্যমগ্রাম থানার দিক থেকে এই লেজার আলোর আসে বলে জানা গিয়েছে। বিমানবন্দর থানা থেকে মধ্যমগ্রাম থানায় এর একটি কপি পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে বলে বিমানবন্দর সূত্র মারফত খবর।

এ প্রসঙ্গে বলা যেতেই পারে, গত বছরে দুর্গাপুজোর অন্যতম আকর্ষণ শ্রীভূমি স্পোর্টিংয়ের বুর্জ খলিফা মণ্ডপ। কাতারে কাতারে মানুষ লেকটাউন মুখী হয়েছিলেন। কিন্তু নকল বুর্জ খলিফাই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয় দমদম এয়ারপোর্টে ওঠা-নামা করা বিমানের। পাইলটদের আপত্তিতে বুর্জ খলিফার লেজার আলো বন্ধ করতে বাধ্য হয়েছিলেন উদ্যোক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *