বিরোধী জোটের ভাগ্যও অনিশ্চিত অজিতের বিদ্রোহে, স্থগিত হতে পারে এমনকি ১৪ জুলাইয়ের বৈঠক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপিকে কেন্দ্র থেকে গদিচ্যুত করার জন্যই বিজেপি-বিরোধী সমমনস্ক দলগুলি একজোট হওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। জোট গড়ার লক্ষ্যে জুন মাসেই বিহারের পটনায় বৈঠকেও বসেছিলেন ১৫টি বিরোধী দল। সেই দিন জোটের চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও, জুলাই মাসের মাঝামাঝি ফের বৈঠকে বসার পরিকল্পনা ছিল। কিন্তু রবিবার এনসিপি নেতা অজিত পওয়ার যেভাবে হঠাৎ বিজেপি-শিবসেনার সরকারে যোগ দেন এবং রাতারাতি মহারাষ্ট্রের নতুন উপমুখ্য়মন্ত্রী হয়ে যান, তাতে ekrokom অনিশ্চিত হয়ে গেল বিরোধী জোটের বৈঠক।

সূত্রের খবর, আগামী ১৪ জুলাই বেঙ্গালুরুতে বিরোধী জোট নিয়ে আলোচনার জন্য বিভিন্ন রাজনৈতিক দলের যে বৈঠক ছিল, তা স্থগিত হয়ে যেতে পারে। তবে এখনই জোটের আশা সম্পূর্ণভাবে ত্যাগ করা হচ্ছে না। সেই কারণে ১৪ জুলাইয়ের বৈঠক বাতিল হলে, কবে বিরোধী জোটের বৈঠক হবে, তার পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে।

গত ২৩ জুন বিরোধী জোটের বৈঠক বসেছিল। সেই সময় থেকেই বিরোধীদের এই জোটকে গুরুত্ব দিতে নারাজ ছিল বিজেপি। যদিও বিরোধীরা এক সুরে সুর মিলিয়ে বলেছিলেন তাঁরা সবাই একসঙ্গে রয়েছেন। ২৩ জুনের বৈঠকে জোটের ভাগ্য নির্ধারণ না হওয়ায়, ফের জুলাই মাসে বৈঠকে বসার কথা ঘোষণা করেন তারা। প্রথমে ১২ জুলাই হিমাচল প্রদেশের সিমলায় বৈঠক হওয়ার কথা থাকলেও, পরে তার তারিখ ও গন্তব্য বদলে দেওয়া হয়। ১২ জুলাইয়ের বদলে ১৪ জুলাই এবং সিমলার বদলে বেঙ্গালুরুকে বৈঠকের স্থান হিসাবে বেছে নেওয়া হয়। কিন্তু রবিবার হঠাৎ যেভাবে এনসিপির অন্দরে ফাটল ধরেছে অজিত পওয়ারের বিদ্রোহের কারণে, তাতে বিরোধী জোটের ভাগ্যই অনিশ্চিত হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *