আবেদন ৯ বিধায়কের সদস্যপদ খারিজের , এনসিপি আইনি পথে হাঁটল অজিত পাওয়ারের চিন্তা ক্রমশ বাড়িয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রবিবার রাতে শরদ পাওয়ারের নেতৃত্বে এনসিপি বিজেপি-সেনা সরকারে যোগদানকারী উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার সহ নয় এনসিপি বিধায়কের বিরুদ্ধে অযোগ্যতার আবেদন দায়ের করেছে। এটি মহারাষ্ট্র বিধানসভার স্পিকার রাহুল নারওয়েকরের কোর্টে বল ফেলেছে।

এনসিপি রাজ্য সভাপতি জয়ন্ত পাটিল বলেছেন যে নয়জন বিধায়ককে “দলবিরোধী কার্যকলাপে লিপ্ত” হওয়ার জন্য মহারাষ্ট্র সরকারের মন্ত্রী হিসাবে শপথ নেওয়ার মুহুর্তে অযোগ্য ঘোষণা করা হয়েছিল। পাটিল আরও বলেছিলেন যে কাউকে দলের উপর দাবি করতে আসতে বাধা দেওয়ার জন্য, তারা ভারতের নির্বাচন কমিশনকে (ইসিআই) চিঠি লিখে জানিয়েছিল যে সংশ্লিষ্ট নয়জন বিধায়ক এনসিপির অবস্থানের বিরুদ্ধে কাজ করেছেন।

এদিকে, অজিত পাওয়ার পদ থেকে পদত্যাগ করায় এনসিপি জিতেন্দ্র আওহাদকে বিধানসভায় বিরোধী দলের নেতা (এলওপি) নিযুক্ত করেছে। আওহাদকে দলের চিফ হুইপও নিযুক্ত করা হয়। বিধানসভার বাদল অধিবেশন ১৭ জুলাই থেকে শুরু হতে চলেছে।

ভারতের প্রধান বিচারপতি (সিজেআই) ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চ ১১ মে শিবসেনা সংঘাতের মামলার রায়ে বিধানসভার স্পিকারের জন্য অযোগ্যতার আবেদন এবং বিধানসভার নেতা নিয়োগ সংক্রান্ত বিষয়গুলির সিদ্ধান্ত নেওয়ার জন্য নীতি নির্ধারণ করেছিল। পার্টি ও মুখ্য সচেতক। বেঞ্চ বলেছে, যে অস্বাভাবিক পরিস্থিতি না থাকলে, আদালত “প্রথম দফায়” অযোগ্যতার আবেদনের রায় দেয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *