২০০ মিমি-র বেশি বৃষ্টি একদিনে, উত্তরবঙ্গে কমলা সতর্কতা জারি ৭ জুলাই পর্যন্ত!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তরবঙ্গের ঠিক উল্টো চিত্র দক্ষিণবঙ্গে। পূর্বাভাস মতোই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কমে গিয়েছে। বৃষ্টি সে অর্থে হচ্ছে না, হলেও বিক্ষিপ্তভাবে।পাহাড়ে ধসের আশঙ্কা :পাহাড়ে ধস নামারও আশঙ্কা থাকছে। এই সময়ে উত্তরে বেড়াতে যাওয়ার ক্ষেত্রে পর্যটকদের সতর্ক করেছে আলিপুর আবহাওয়া দফতর।

প্লাবনের আশঙ্কা :সিকিমেও ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ফলে তিস্তার জল নেমে আসবে নীচে। সঙ্গে ভুটান পাহাড়ে বৃষ্টির জল। ফলে উত্তরবঙ্গের জেলাগুলিতে জলপাইগুড়ির নীচু এলাকাগুলি প্লাবিত হওয়ার আশঙ্কা বাড়ছে।

কোন কোন জেলায় ভারি বৃষ্টি? উত্তরবঙ্গে ৭ জুলাই পর্যন্ত কমলা সতর্কতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বেশ কয়েকটি জায়গায় একদিনের মধ্যে ২০০ মিমি-র বেশি বৃষ্টি হতে পারে। এই পরিস্থিতি আগামী ৭ জুলাই পর্যন্ত চলবে। অতি ভারি বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার ও কোচবিহার, দার্জিলিঙ, জলপাইগুড়িতে।

ঘোর বিপর্যয় উত্তরে :আবারও একটি ঘূর্ণাবর্ত, আর তার জন্য উত্তরবঙ্গে ঘোর বিপর্যয়। গত এক সপ্তাহ ধরে টানা বৃষ্টি চলছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। সোমবারও উত্তরের কোনও কোনও জায়গায় এক দিনের মধ্যে ২০০ মিমি-র বেশি বৃষ্টি হতে পারে। ঘূর্ণাবর্তে ঘোর বিপদে উত্তরবঙ্গ। একদিনে ২০০ মিমি-র বেশি বৃষ্টি! ৭ জুলাই পর্যন্ত কমলা সতর্কতা। অতি ভারি বৃষ্টি আলিপুরদুয়ার, কোচবিহারে। অতি ভারি বৃষ্টি জলপাইগুড়িতেও। পাহাড়ে ধসের আশঙ্কা আরও বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *