পোকা কিল বিল করছে মিডডে মিলের চালে , শিশুদের তোড়জোড় খাওয়ানোর অভিযোগ তা ধুয়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তখন রান্নার প্রবল তোড়জোড় চলছে স্কুলের মিড-ডে মিলের রান্নাঘরে । চাল ধুয়ে সবে উনুনে বসাতে যাবেন রাঁধুনি। আর তখনই ঘটল যত কাণ্ড। স্কুলে ছাড়তে আসা এক অভিভাবকের চোখে পড়ে যায় চালের অবস্থা। চালটিতে পোকা থিকথিক করছে। আর রান্নার প্রস্তুতিও চলছে সেই পোকা ধরা চাল ধুয়েই। আর বিষয়টি সামনে আসতেই প্রবল বিক্ষোভ দেখাতে থাকেন এলাকাবাসীরাও ।

অবাক করা এই ঘটনাটি ঘটেছে হুগলির তারকেশ্বরের চাপাডাঙা এলাকার সদ্দার পাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। অভিভাবকদের দাবি,সোমবার সকালে সন্তানকে স্কুলে ছাড়তে গিয়েছিলেন। সেই সময় ঘটনাটি তাদের নজরে পড়ে যায় ।এরপরই স্কুলের সামনে জড়ো হন অভিভাবক এবং গ্রামবাসীরা। এমনকি তাঁরা বিক্ষোভ দেখান রান্নাঘরে তালা মেরেও।

এদিকে গ্রামবাসীদের আরও অভিযোগ তাদের সন্তানরা অসুস্থ হয়ে পড়ছে পোকা ধরা চাল খেয়ে। এদিকে অভিভাবকরাও চরম অসহযোগিতার অভিযোগ তুলছেন খোদ স্কুলের দিদিমনির বিরুদ্ধেও ।অভিভাবকদের আরও দাবি স্কুলের দিদিমনির অপসারণ এবং মিড ডে মিলের যে খাবার দেওয়া হয় ব্লক প্রশাসন তা খতিয়ে দেখুক। আর স্কুল খোলা হবে তারপরেই। এই দাবিতে দিদিমণিকে ঘেরাও করে গ্রামবাসীরাও দীর্ঘক্ষণ ধরে বিক্ষোভ দেখান । স্কুল শিক্ষক আরও বলেন, “এগুলো বাদ দিয়েই শিশুদের খাওয়ানো হয়। আমাদের কাছে ভাল চাল আসে। আমার দরকার পঞ্চাশ কেজি। সেখানে চাল দিয়েছে দেড়শো কেজি। বেশি হয়েছে। আর খারাপ হয়েছে সেই কারণেই ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *