‘বুর্জ খলিফা’য় চোখ ধাঁধানো সোনার গয়না মায়ের গায়ে ! শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের নতুন এক চমক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শ্রীভূমি স্পোর্টিং ক্লাব মন্ডপ সজ্জায় নতুন নতুন চমক নিয়ে হাজির হয় প্রায় প্রতিবছরই। যদিও সে ক্ষেত্রে তার কোন ব্যতিক্রম হল না ২০২১ এ। এমনি থেকেই এই পুজো কর্তৃপক্ষ সকলের নজর কেড়েছিল বুর্জ খলিফা থিমে মন্ডপ সজ্জায়। এবার সারা কলকাতাবাসীকে চমকে দিয়ে অত্যন্ত ভারী সোনার গয়না দ্বারা সাজানো হলো দেবী মূর্তিকে।এমনকি মাকে সোনার গয়নায় সাজানোর কাজ শুরু হল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো মণ্ডপের উদ্বোধনের আগেই।সোনার গয়নায় সাজানো হয়েছে এমনকি দেবী দুর্গার পাশাপাশি তাঁর চার সন্তান লক্ষ্মী, সরস্বতী, কার্তিক এবং গণেশকেও।

দেব দেবীর প্রিয় বাহনেরাও এই অলংকার সজ্জা থেকে বাদ যায়নি। সিংহকে পর্যন্ত পরানো হয়েছে সোনার গয়না। এই শহরের নামকরা গয়না প্রস্তুতকারক সংস্থা দেবীর বিশেষ এই গয়নাগুলি তৈরি করেছে।এই ক্লাব নিয়ে প্রথম থেকেই গুঞ্জন শোনা গিয়েছিল ২০২১ এ কলকাতার বিভিন্ন পুজোর থিম পরিকল্পনা প্রসঙ্গেও। অনেকেই মন্তব্য করেছেন ‘দুয়ারে বুর্জ খলিফা’ বলেও। কারণ আর দুবাই যাওয়ার কোনো প্রয়োজন নেই বুর্জ খলিফা দেখতে। এককথায় যাকে বলে দুধের স্বাদ ঘোলে মেটানো। অসাধারণ মণ্ডপ সজ্জার মধ্যেই রয়েছে এমনকি সাবেকি প্রতিমা এবং ঝাড়বাতি।

এই বিখ্যাত পুজোটি মূলত পরিচিত রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুর পুজো বলেই। তাঁর কথা অনুযায়ী, অত্যন্ত তৃপ্তি লাভ করা যায় মাকে সোনার গয়না পড়িয়ে। আর এমন কাজের ক্ষেত্রে চাই ঈশ্বরের আশীর্বাদ। শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে বুর্জ খলিফার আদলে পুজোমণ্ডপটি ১৪৫ ফুট লম্বা, এটি বানাতে প্রায় ২৫০ জন মানুষ অক্লান্ত পরিশ্রম করে গেছেন গত দুমাস ধরে। অপরূপ প্রতিমাটি বানিয়েছেন শিল্পী প্রদীপ রুদ্র পাল। দিনের আলোয় সাদা ঝলমলে কলকাতার ‘বুর্জ খলিফা’ কিন্তু রাত হলেই শুরু করবে নানা রঙের খেলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *