বেঙ্গল পিয়ারলেস হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে অভিদীপ্তা 2 সাইটে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

2 ফেব্রুয়ারী, 2023: বেঙ্গল পিয়ারলেস হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড আজ Avidipta 2 সাইটে মহিলা নির্মাণ শ্রমিকদের একটি বিশেষ সংবর্ধনার সাথে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে, প্রায় 12 জন কর্মীকে তাদের কর্মদক্ষতা, ক্রমাগত কঠোর পরিশ্রম এবং প্রকল্পে অবদানের জন্য সম্মানিত করা হয়েছে। অনুষ্ঠানের সম্মানিত অতিথি ছিলেন বেঙ্গল পিয়ারলেস হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের সিইও কেতন সেনগুপ্ত, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশনের সম্মানিত চেয়ারপার্সন সুদেষ্ণা রায় এবং ইন্ডিয়া চেস গ্র্যান্ড মাস্টার দিব্যেন্দু বড়ুয়া।

বেঙ্গল পিয়ারলেস হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের সিইও কেতন সেনগুপ্ত এই অনুষ্ঠানে বক্তৃতা করেন যে “মহিলাদের অবদানকে শুধুমাত্র একটি নির্দিষ্ট দিনে প্রশংসা করা উচিত নয় বরং প্রতিদিনের মূল্যায়ন করা উচিত। এই প্রকল্পটি কঠিন লকডাউন পর্বের মধ্য দিয়ে তৈরি করা হয়েছিল যেখানে মহিলা নির্মাণ শ্রমিকরা একটি যুদ্ধ করেছিলেন। চ্যালেঞ্জিং সময় এবং এই প্রকল্পটি সম্পূর্ণ করার জন্য তাদের সর্বোত্তম প্রচেষ্টা দিয়েছেন। এই বিশেষ দিনে আমি সেই সমস্ত কর্মীদের ধন্যবাদ জানাতে চাই যারা কোম্পানির জন্য সাফল্য অর্জনের জন্য প্রচুর প্রচেষ্টা করেছেন এবং এই ইভেন্টে আমাদের সাথে যোগ দেওয়ার জন্য সমস্ত বিশিষ্ট ব্যক্তিদের ধন্যবাদ জানাতে চাই। ” সুদেষ্ণা রায়, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা এবং পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশনের মাননীয়া চেয়ারপার্সন বলেন “পরিশ্রমী মহিলা নির্মাণ শ্রমিকরা পরিশ্রমের মাধ্যমে এই সম্মান অর্জন করেছেন এবং এটি সহজ নয়। নারীদের নির্মাণ সাইটে কাজ করার জন্য তাই আমি তাদের সাফল্যের জন্য অভিনন্দন জানাতে চাই”

বেঙ্গল পিয়ারলেস হাউজিং ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডকে তাদের কঠোর পরিশ্রমকে স্মরণ করার জন্য ধন্যবাদ জানিয়ে গ্র্যান্ড মাস্টার দিব্যেন্দু বড়ুয়া, বলেছেন যে তিনি সমস্ত চ্যালেঞ্জের বিরুদ্ধে লড়াই করার জন্য তাদের কঠোর পরিশ্রম এবং উদ্যমের জন্য সমাজ জুড়ে সমস্ত মহিলাদের প্রচেষ্টার প্রশংসা করতে চান – বিশেষত যারা পুরুষদের পাশাপাশি কাজ করে তাদের প্রতিদিনের কাজ। অনুষ্ঠানে এই বিশেষ দিনে নারীত্ব উদযাপনের জন্য দীপান্নিতা আচার্য কয়েকটি লাইন গেয়েছেন।

বেঙ্গল পিয়ারলেস হাউজিং ডেভেলপমেন্ট কোং লিমিটেড – একটি কোম্পানি যা পিয়ারলেস 1994 সালে পশ্চিমবঙ্গ হাউজিং বোর্ডের সাথে যৌথভাবে স্থাপন করেছিল যার কৃতিত্বের জন্য 5,000টিরও বেশি আবাসিক ইউনিট রয়েছে। তারা এই দিনটিকে তাদের জন্য বিশেষ করে নারী শ্রমিকদের কঠোর পরিশ্রমের প্রশংসা করেছেন। তারা আরও উল্লেখ করেছে যে কোভিড -19- এর সংকটকালীন সময়ে মহিলা শ্রমিকরা নির্মাণ সাইটে পুরুষ শ্রমিকদের সমানভাবে সমর্থন করেছিল, বেঙ্গলকে পিয়ারলেস করে ভারতের অন্যতম জনপ্রিয় এবং ভাল বিক্রি হওয়া প্রকল্প হিসাবে উৎসাহের সাথে কাজ করেছিল। যদিও বিশেষ করে মহিলাদের জন্য তেমন কোন সুবিধার ব্যবস্থা করা হয়নি, তাই তাদের জন্য কাজ করা সত্যিই কঠিন ছিল। কিন্তু আশ্চর্যজনকভাবে তারা হাল ছাড়েননি বরং অন্য সব পুরুষ কর্মীদের সাথে সমানভাবে পরিশ্রম করেছেন। যদিও নির্মাণস্থলে নারী শ্রমিকের সংখ্যা ন্যূনতম তবুও তারা যে পরিশ্রম করেন এবং বিভিন্ন প্রকল্পে তাদের অবদান প্রশংসার যোগ্য। এছাড়াও নির্মাণ সাইটে মহিলা শ্রমিকদের জন্য কোন বিশেষ সুযোগ- সুবিধা নেই যদিও বেঙ্গল পিয়ারলেস তাদের যত্ন নেওয়ার পাশাপাশি তাদের কাজের জন্য একটি ভাল পরিবেশ প্রদান করার চেষ্টা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *