অভিযোগ উঠল ভুয়ো পোর্টাল বানিয়ে বালি তোলার অনুমতি দেওয়ার, গ্রেফতার হল MCA উত্তীর্ণ এক যুবক

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিয়োগ দুর্নীতিতে অভিযোগ উঠেছে ভুয়ো পোর্টাল ব্যবহারের। অন্যতম অভিযুক্ত কুন্তল ঘোষের নাকি এমন এক পোর্টাল ছিল, যার সঙ্গে পর্ষদের পোর্টালের হুবহু মিল রয়েছে । আর এবার সেই একই অভিযোগ এলো বালি তোলার ক্ষেত্রেও!এক ভুয়ো সংস্থার তরফে বালি তোলার অনুমতি পত্র প্রদান করা হত সরকারি ওয়েব পোর্টাল হুবহু নকল করে। এবার বিধাননগর সাইবার থানার পুলিশ তারই পর্দা ফাঁস করল । বর্ধমান কাটোয়া থেকে গ্রেফতার করা হল অভিযুক্ত যুবক শৌভিক চট্টোপাধ্যায়কে। আগেই এই অভিযোগে গ্রেফতার করা হয়েছিল একজনকে। শৌভিকের নাম উঠেএসেছিল সেই তদন্তেই ।

উল্লেখ্য গত বছর অক্টোবরে বিধান নগর সাইবার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ওয়েস্ট বেঙ্গল মিনারেল ডেভেলপমেন্ট অ্যান্ড ট্রেডিং কর্পোরেশন লিমিটেডের জেনারেল ম্যানেজার শমিক পানিগ্রাহী । তিনি জানিয়েছিলেন, বালি খাদান থেকে অবৈধভাবে বালি তোলা হচ্ছে বিনা অনুমতিতে । বিভিন্ন সরকারি ওয়েব পোর্টাল নকল করে পোর্টাল তৈরির কথা জানিয়েছিলেন তিনি। এর ফলে একদিকে যে রকম চরম ক্ষতি হচ্ছে রাজস্বের , অপরদিকে প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হচ্ছে অবৈধ বালি তোলার ফলে।

এই অভিযোগ পেয়ে সাইবার থানার পুলিশ তদন্তে নামে। প্রথমেই অভিযুক্ত হাসানুজ্জামান মোল্লাকে গ্রেফতার করা হয়েছিল। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছিল অ্যান্ড্রয়েড মোবাইল ও তিনটি রাউটার । সেই সমস্ত ইলেকট্রনিক ডিভাইস খতিয়ে দেখে আরও এক অভিযুক্তের খোঁজ পান তদন্তকারীরা। সেই সূত্র ধরেই বর্ধমান কাটোয়া থেকে গ্রেফতার করা হয় শৌভিক চট্টোপাধ্যায়কে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি ওয়েব পোর্টালের নকল করে এই ভুয়ো ওয়েবসাইট বানিয়েছিলেন। এও জানা গিয়েছে তিনি এমসিএ পাশ করেছেন একটি প্রতিষ্ঠান থেকে। তাঁর কাজ মূলত ওয়েবসাইট ডেভেলপ করাই । তাই তাঁর পক্ষে এই কাজ সহজ হয়েছে বলে মনে করা হচ্ছে। তাঁকে তোলা হবে বিধাননগর মহাকুমা আদালতে। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করবেন তদন্তকারী অফিসারেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *