ভালো নয় রাজ্যের অর্থনৈতিক অবস্থা! কমানো যাবেনা পেট্রোল-ডিজেলের দাম, এমনটাই জানালেন এ রাজ্যের অর্থমন্ত্রী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সাধারণ মানুষের নাকে দম করে রেখেছে চলতি মাসে পেট্রোল-ডিজেলের দাম। এমনকি অংকের হিসাবও নতুন করে বাড়ছিল প্রায় প্রতিদিনই।ইতিমধ্যেই পেট্রোলের দাম ১১০ টাকা পেরিয়ে গিয়েছে একাধিক রাজ্যে। এমনকি ডিজেলও ১০৫ টাকা ছুঁই ছুঁই। যা নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ দেখা যায় এমনকি একাধিক রাজ্যেও । মোদি সরকার তা আন্দাজও করতে পারেননি যথাযথ ভাবে। আর প্রধানমন্ত্রী মোদী কার্যত মাস্টারস্ট্রোক দেন দিওয়ালীর সন্ধ্যাতে। ঘোষনা করেন, পেট্রোলে পাঁচ টাকা এবং ডিজেলে ১০ টাকা শুল্ক কমানোর কথা।

এদিকে একাধিক বিজেপি শাসিত রাজ্য এক ধাক্কায় ভ্যাট ছেড়ে দেওয়ার ঘোষনা করে প্রধানমন্ত্রীর ঘোষনার পরেই। ফলে জ্বালানির দাম এক ধাক্কাতে অনেকটাই কমে যায়। কিন্তু বহু রাজ্য আছে এখনও যেখানে দাম কমানো হয়নি। এদিকে অবিজেপি শাসিত রাজ্যগুলি নারাজ ভ্যাট ছেড়ে দিতে।এই বিষয়ে কেরলের বাম সরকারের পক্ষ থেকে যুক্তি দিয়ে বলা হয়, ভালো নয় বর্তমানে রাজ্যের অর্থনৈতিক পরিস্থিতি! কোন রকম কর ছাড় দেওয়া হবে না সেইদিক নজরে রেখে। বিশেষ করে এখনও পর্যন্ত পেট্রোল-ডিজেলের দাম কমানোর পক্ষে নয় পশ্চিমবঙ্গ, দিল্লি, মহারাষ্ট্র, কংগ্রেসশাসিত রাজস্থান, ছত্তীসগঢ়, বাম শাসিত কেরল।

কেরলের অর্থমন্ত্রী কে এন বাল গোপাল এ বিষয়ে চরম ক্ষোভ উগরে দেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এও বলেন, কোনো রকম আপস নয় রাজ্যের উন্নয়নের সঙ্গে। অর্থনৈতিক দিক চিন্তা করে কোনভাবেই ভ্যাট কমানো সম্ভব নয় বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে। এমনকিসরাসরি মোদি সরকারকে নিশানা তার আরও দাবি,কেন্দ্র অনেকখানি শুল্ক বাড়িয়ে এখন ৫-১০ টাকা শুল্ক কমিয়ে কোনো রকমে মুখ রক্ষা করছে উত্তরপ্রদেশের মতো রাজ্যে নির্বাচনের আগে। আসলে মোদী সরকার সম্পূর্ণ ধুলো দিতে চাইছেন আমজনতার চোখেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *