ভোটার লিস্টে ‘মৃত’ খোদ জীবিত মহিলা! প্রশাসনের দরজায় দরজায় ঘুরছেন একরকম ‘ভূত’ হয়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজিমা বিবি জমাদার প্রশাসনের দরজায় দরজায় ঘুরছেন একরকম ‘ভূত’ হয়েই ! অনুরোধ তার একটাই, তাঁর নামটা যেন তোলা হয় ভোটার তালিকায়। নিশ্চয়ই শুনতে অদ্ভূত লাগছে ? আসলে, তিনি ‘মৃত’ ভোটার তালিকায়! অথচ গত ২ বছর ধরে দিব্যি বহাল তবিয়তে বেঁচে রয়েছেন। ফলে জীবিত কিন্তু ‘মৃত’ আজিমা বিবি এখনও ভোটার তালিকায় নাম তোলার আর্জি নিয়ে ‘ভূত’ হয়ে ঘুরে বেড়াচ্ছেন প্রশাসনের এই দরজা থেকে ওই দরজায়। রীতিমত এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজারের এই ঘটনায় ।

মন্দিরবাজারের নিশাপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর ঝাপবেড়িয়া গ্রামের বাসিন্দা আজিমা বিবি জমাদার। পেশায় পরিচারিকা আজিমা বিবির দিন আনি দিন খাই সংসার ২ ছেলে ও ২ মেয়েকে নিয়ে। রাস্তার পাশে ছোট্ট একটা কুঁড়েঘরে তিনি থাকেন ৪ ছেলেমেয়েকে নিয়ে । স্বামী প্রয়াত হয়েছেন। গত ২ বছর ধরে তিনি ‘মৃত’ সরকারি খাতায়! যদিও বাস্তব ছবিটা অন্য। দিব্যিই তিনি বেঁচে রয়েছেন।

আজিমা বিবির আরও অভিযোগ, ২০১৮ সালে তিনি জানতে পারেন যে তাঁর নাম নেই ভোটার তালিকায় । এরপরই তিনি স্থানীয় নিশাপুর গ্রাম পঞ্চায়েতের দ্বারস্থ হন বিষয়টি নিয়ে। তখন জানতে পারেন আরও চাঞ্চল্যকর এক তথ্য । আজিমা বিবির এও অভিযোগ, তিনি জানতে পারেন যে অন্য অ্যাকাউন্টে দেওয়া হয়েছে তাঁর নামে আসা আবাস যোজনার টাকাও। খোদ পঞ্চায়েত প্রধানই টাকা সরিয়েছেন তাঁর ‘মৃত্যু’র ভুয়ো ‘শংসাপত্র’ দেখিয়ে।পঞ্চায়েত প্রধানের এমনই বিস্ফোরক অভিযোগ তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *