‘মণিপুরে আগুন নেভাতে গোমূত্র’? ‘ বেনজির আক্রমণ চরম আক্রমণাত্মক’ উদ্ধবের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মণিপুরে আগুন নেভাতে কি গোমূত্র ছিটানো হচ্ছে? ‘আক্রমণাত্মক’ উদ্ধব ঠাকরে। এবার মণিপুরের হিংসা নিয়ে কেন্দ্রের মোদী সরকারকে কাঠগড়ায় তুললেন উদ্ধব ঠাকরে। তিনি এক জনসভায় ভাষণ দেওয়ার সময় মণিপুরের সামগ্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে মোদী সরকারের ভূমিকাকে একহাত নিয়েছে। একেবার সরাসরি মোদীকে উদ্ধবের প্রস্তাব, ‘আগে “মণিপুরে যান এবং পরে আনন্দে মাতুন’।

উদ্ধব ঠাকরে বলেন, ‘নরেন্দ্র মোদী ও অমিত শাহ বিশ্বের মধ্যে তাবড় ক্ষমতাবান নেতা। তা সত্ত্বেও মণিপুর কেন জ্বলছে? মণিপুরে আগুন নেভাতে আপনি কি গোমূত্র ছিটিয়ে দিচ্ছেন?’ মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে মুম্বাইয়ে একটি জনসভায় ভাষণ দেওয়ার সময় তিনি কেন্দ্রীয় সরকারকে কড়া নিশানা করেন। এই সময় তিনি শিণ্ডে শিবিরের ওপর আক্রমণের ঝাঁঝ বাড়ান।তিনি বলেন, ‘সরকার যদি ক্ষমতার আনন্দ দেখাতে চায়, তাহলে মণিপুরে দেখান। উদ্ধব ঠাকরে সরাসরি এবার মোদী সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন’। তিনি বলেন, মণিপুর আগুনের শিখায় পুড়ছে। অমিত শাহের সফরের পরও রাজ্যে শান্তি ফেরেনি। মণিপুরে গিয়েও তিনি কিছু করতে পারেননি”।

মোদীর মার্কিন সফর নিয়ে কটাক্ষ করে উদ্দব বলেন, ‘আমেরিকা সফরের জন্য মোদী তৈরি, কিন্তু ওনার মণিপুরে যাওয়ার সময় হচ্ছে না। কেন্দ্রীয় সরকারের উচিত মণিপুরকে শান্ত করার দিকে নজর দেওয়া’। মোদী সরকারকে কড়া আক্রমণ করে তিনি বলেন যে ‘আমরা কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়েছি’। এদিনের জনসভা থেকে আদানি ইস্যু নিয়েও মোদীকে নিশানা করেন তিনি। কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদ প্রসঙ্গে উদ্ধব বলেন, ‘৩৭০ ধারা রদ নিয়েও শিবসেনা বিজেপিকে সমর্থন করেছিল। কিন্তু ৩৭০ ধারা তুলে নেওয়ার পরও কাশ্মীরে আজ পর্যন্ত নির্বাচন হয়নি’। কেন সেখানে নির্বাচন হয়নি সেই প্রশ্নও তোলেন তিনি। এ ছাড়া তিনি বলেন, ‘বিজেপি যদি দেশে গোহত্যা আইন কার্যকর করতে না পারে, তাহলে অভিন্ন দেওয়ানি বিধি কীভাবে কার্যকর হবে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *