মমতা বন্দ্যোপাধ্যায় তাঁতের শাড়ি পরে জাতির উদ্দেশে ভাষণ দেবেন ২৪-এ দেশের প্রধানমন্ত্রী হয়ে,মুখ্যমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে জানালেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বুধবার শ্রমিক সমাবেশে হাজির ছিলেন শ্রীরামপুর সাংগঠনিক তৃণমূল জেলা আইএনটিটিইউসির (INTTUC) রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করেন তিনি। ঋতব্রত বলেন যে, ২০২৪ সালে দেশের প্রধানমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি লালকেল্লা থেকে হুগলির তাঁতের শাড়ি পরে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন।

হুগলি শ্রীরামপুর সাংগঠনিক তৃণমূল জেলা আইএনটিটিইউসির উদ্যোগে চাঁপদানি পলতার ঘাট এলাকায় শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। এই সমাবেশেই উপস্থিত ছিলেন প্রাক্তন সংসদ তথা আইএনটিটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। এইদিন মঞ্চ থেকে জেলার বিভিন্ন ব্লকের দুই-একজন করে অবসরপ্রাপ্ত শ্রমিকদের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক অরিন্দম গুঁইন, চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার, জেলা আইএনটিটিইউসি সভাপতি মনোজ চক্রবর্তী সহ জেলা নেতৃত্ব। এইদিন মঞ্চে থেকে আট ঘণ্টা কাজের অধিকার ও তাঁদের ন্যায্য পাওনার দাবি দাওয়া নিয়ে শ্রমিকদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেন ঋতব্রত।

মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “২০২৪ এ দেশের প্রথম বাঙালী প্রধানমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি লালকেল্লা থেকে হুগলির তাঁতের শাড়ি পরে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। আর ভারতবর্ষের স্বপ্ন সেই ভাষণে জীবন্ত হবে।” সাংবাদিকদের মুখোমুখি হয়ে ঋতব্রত বলেন, “কেন্দ্র সরকারের (লেবার কোড) শ্রমিক আইন মোতাবেক ৮ ঘণ্টা কাজের পরিবর্তে ১২ ঘণ্টা করে দেওয়ার চেষ্টা চলছে। শ্রমিকদের অধিকার কেড়ে নেওয়ার জন্য যে ষড়যন্ত্র,তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে গেলে রাস্তা নেমেই লড়াই করতে হবে। সেই কারণেই জেলার বিভিন্ন প্রান্তে শ্রমিক সমাবেশ করা হচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *