রাজ্য নির্বাচন কমিশনার হচ্ছেন রাজীব সিনহাই , অবশেষে রাজ্যপালের সিলমোহর নবান্নের প্রস্তাবেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে জট কাটল। রাজ্যের প্রস্তাব মেনে নিল রাজভবন। নবান্নের প্রস্তাবেই নয়া রাজ্য নির্বাচন কমিশনার হচ্ছেন প্রাক্তন মুখ্যসচিব রাজীব সিনহা। রাজভবন সূত্রে খবর, রাজীব সিনহাকে ওই পদে নিয়োগের অনুমোদন দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এই নিয়োগ ঘিরে বেশ কয়েকদিন ধরেই রাজভবনের সঙ্গে নবান্নের টানাপোড়েন চলছিল। অবশেষে রাজীব সিনহার নামেই সিলমোহর দিয়েছেন রাজ্যপাল।

আর কিছুদিন পরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হওয়ার কথা। রাজীব সিনহার নেতৃত্বেই এই নির্বাচন হতে চলেছে। গত ১৮ মে রাজ্য নির্বাচন কমিশনার পদে মেয়াদ শেষ হয়েছে সৌরভ দাসের। প্রথামতো পরবর্তী কমিশনারের নাম প্রস্তাব করে রাজ্যপালের কাছে পাঠায় নবান্ন। রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব রাজীবের নাম সুপারিশ করেছিল নবান্ন। কিন্তু তাতে অনুমোদন দেননি রাজ্যপাল।

অনেক দিন ধরেই এ নিয়ে টালবাহানা চলছিল। নবান্নকে আরও নাম সুপারিশ করতে বলে রাজভবন। তাতে দ্বিতীয় নামও সুপারিশ করে রাজ্য। রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব পদমর্যাদার অফিসার অজিতরঞ্জন বর্ধনের নাম সুপারিশ করে নবান্ন। সূত্রের খবর, আরও একটি নাম চেয়ে পাঠায় রাজভবন। কিন্তু তাতে সায় দেয়নি নবান্ন। শেষপর্যন্ত প্রথম নামেই সিলমোহর দিয়েছে রাজভবন। রাজীব সিনহা এর আগে মুখ্যসচিব পদ সামলেছেন। করোনাকালে ভয়াবহ পরিস্থিতির সময় তিনি দায়িত্বে ছিলেন। পরে তাঁকে শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যান পদে বসানো হয়। এবার সেখান থেকে রাজ্যের নির্বাচন কমিশনার করা হচ্ছে এই আমলাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *