মমতা বন্দ্যোপাধ্যায় দলকে পথে নামাচ্ছেন প্রাপ্য আদায়ে ! প্রায় ৬ হাজার কোটি টাকা বকেয়া কেন্দ্রের কাছেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক দু’টাকা নয় ৬ হাজার কোটি টাকা সেটাও আবার একশো দিনের কাজের বকেয়া টাকা। তাই এ বার তৃণমূল কংগ্রেস পথে নামছে এই বকেয়া টাকা কেন্দ্রের কাছে আদায়ের দাবিতে। এই দাবিতে আগামী ৫ এবং ৬ জুন রাজ্যের সর্বত্র মিছিলের কর্মসূচী পালিত হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে। একশো দিনের কাজের টাকা নিয়ে মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন।

মুখ্যমন্ত্রী এও বলেন,কেন্দ্রীয় সরকার একটা নোংরা রাজনৈতিক খেলা খেলছে পাঁচ মাস ধরে এই টাকা বন্ধ রেখে। কিন্তু এটা আমাদের প্রাপ্য টাকা। তিনি বলেন, সংবিধানের নিয়ম আছে, একশো দিনের কাজ যাঁরা করবেন ,তাঁরা মজুরি পাবেন ১৫ দিনের মধ্যে । কিন্তু গরিব মানুষ এই টাকা পাচ্ছেন না পাঁচ মাস ধরে।“কেন মানুষ একশো দিনের কাজের টাকা পাচ্ছে না, বিজেপি জবাব দাও , প্রধানমন্ত্রী জবাব দাও”, তিনি জানান গ্রাম ও শহরে এই আন্দোলন হবে এই স্লোগান তুলে। তৃণমূলনেত্রী এদিন জানিয়েছেন বকেয়া আদায় নিয়ে শুধু বাংলাতেই নয় দিল্লিতেও রাজনৈতিক কর্মসূচী নেওয়া হবে বলেও।

রবিবার মুখ্যমন্ত্রী এ নিয়ে কেন্দ্রীয় সরকারকে বিঁধছেন পুরুলিয়া যাওয়ার পথে । আজ মুখ্যমন্ত্রীর পুরুলিয়ায় প্রশাসনিক বৈঠক রয়েছে। তার আগে এ এদিন দুর্গাপুরে তিনি বলেন, “একশো দিনের কাজে বাংলা দেশে প্রথম স্থানে । আবার প্রথম স্থানে রয়েছে বাংলা আবাস যোজনা ও গ্রামীণ সড়ক প্রকল্পেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *