মালিক চটি চাটতে বাধ্য করল বেতন চাওয়ায় , সমগ্র দেশ শিউরে উঠল খোদ মোদীরাজ্যে দলিত নিগ্রহের এমন নক্কারজনক ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মাইনে চাওয়ায় জুটল চরম অপমান। মোদী রাজ্যে হাড়হিম করা ঘটনা। বেতনের টাকা চাওয়ায় চরম হেনস্থা করা হল এক দলিত যুবককে। গুজরাটের মরবি শহরে এই ঘটনায় ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে। যুবকের অভিযোগ, অভিযুক্ত ব্যবসায়ী তাঁকে হুমকি দিয়েছিলেন যে, তিনি যদি পুলিশে অভিযোগ করেন, তাহলে তাঁকে ভয়ঙ্কর পরিণতি ভোগ করতে হবে। দলিত যুবক বলেন, ‘আমাকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, যুবকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

দলিত নিগ্রহের অভিযোগ এবার খোদ মোদী রাজ্যে। ব্যবসায়িক প্রতিষ্ঠানের এক কর্মচারী তার বকেয়া বেতন চাইতে মালিকের কাছে হাত পাতলে জোটে চরম অপমান। অফিসের অন্যান্য কর্মচারীদের সাহায্যে যুবককে নির্মমভাবে মারধর করা হয় বলেও অভিযোগ। এরপর অভিযুক্ত ব্যবসায়ী দলিত ওই যুবককে চটি চাটার বিধান দেন। এ ঘটনায় একটি মামলা রুজু করা হয়েছে বলে জানান এক পুলিশ কর্মকর্তা। পুলিশ ঘটনার তদন্ত করছে। অভিযুক্ত ব্যবসায়ীর নাম বিভূতি প্যাটেল ।

পুলিশের দায়ের করা এফআইআর অনুসারে, নির্যাতিত নীলেশ দালসানিয়া আগে রানীবা ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডে (আরআইপিএল) কাজ করতেন। তার ১৬ দিনের বেতন বকেয়া ছিল। এই দাবিতে তিনি তার বড় ভাই মেহুল এবং প্রতিবেশী ভাবেশ মাকওয়ানাকে নিয়ে আরআইপিএল অফিসে গিয়েছিলেন। এ সময় তাকে মারধর করা হয়। এমনকী তাকে চপ্পল চাটতেও বাধ্য করা হয় বলেই অভিযোগ।

এফআইআর অনুসারে, ব্যবসায়ীর ম্যানেজার পরীক্ষিত প্যাটেলসহ আরও চারজন দলিত যুবককে বারান্দায় নিয়ে গিয়ে বেল্ট দিয়ে মারধর করে। ব্যবসায়ী বিভূতি প্যাটেল তাকে তার চপ্পল মুখে নিতে বাধ্য করেছিলেন এবং তাকে ক্ষমা চাইতে বলেছিলেন। ভুক্তভোগী যুবকের অভিযোগ, অভিযুক্তরা তাকে হুমকি দিয়েছে যে, সে যদি পুলিশে অভিযোগ করে তাহলে তাকে ভয়ঙ্কর পরিণতি ভোগ করতে হবে। পাশাপাশি প্রাণনাশের হুমকিও দেওয়া হয়।

মোরবির ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশ প্রতিপাল সিং জানিয়েছেন, দলিত যুবকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে 323, 504, 506 (2) এবং অন্যান্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে এসসি/এসটি আইনে একটি মামলাও দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *