মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশেষ আলাপচারিতায় বার্সেলোনায় প্রবাসী ভারতীয়দের সঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : স্পেনের রাজধানী মাদ্রিদ থেকে ট্রেনে রবিবার ফুটবলের শহর বার্সেলোনায় পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখানেও তাঁর শিল্প সম্মেলন আছে। তার আগে এদিনই এখানে প্রবাসী ভারতীয়দের সঙ্গে আলাপচারিতায় দেখা যায় মুখ্যমন্ত্রীকে। মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, “যখনই ডাকবেন, আমাদের সঙ্গে যোগাযোগ করবেন, চলে আসবে। এতদিনে একটা জিনিস আমি করতে পেরেছি এনআরআই বন্ধুদের জন্য। একটা অ্যাপ খুলেছি। সেই অ্যাপের নাম আপন বাংলা। যদি কোথাও কখনও প্রয়োজন হয়, কখনও বিনিয়োগ করতে চান, কখনও কোনওরকম সমস্যায় পড়েন, পরিবার ওখানে অথচ আপনি নেই। অসুবিধায় পড়লে আপন বাংলায় ক্লিক করুন।” একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “যাঁরা পরিযায়ী শ্রমিক, তাঁদের জন্যও একটা অ্যাপ করেছি। কোথাও কোনও বিপদে পড়লে আমরা তাঁদের সাহায্য করব।”

বলেন, “বাংলার কারও সঙ্গে দেখা হলেও তো খুবই ভাল লাগে। কারণ, সেটা আমার মাতৃভাষা। দেশের বহু জায়গায়ই ঘুরি। আমি সাতবারের সাংসদ ছিলাম। প্রত্য়েক রাজ্যের সঙ্গে আমার ভাল পরিচয়। যাঁরা মরাঠি ভাইবোন আছেন, তাঁদের বলব গণপতি বাপ্পা মোরিয়া।” মুখ্যমন্ত্রীর কথায়, সোমবার বিশ্বকর্মা পুজোর পর থেকে একে একে পুজো শুরু। সকলকে শুভেচ্ছা জানান তিনি। বাংলায় সকলে আসার জন্য আমন্ত্রণও জানান।

এদিনই ইউনেস্কো শান্তিনিকেতনকে হেরিটেজ ঘোষণা করেছে। বার্সেলোনার মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় এই স্বীকৃতির জন্য গর্ব প্রকাশ করেন। একইসঙ্গে বলেন, দুর্গাপুজোকেও ইউনেস্কো হেরিটেজের স্বীকৃতি দিয়েছে। বাংলাকে পর্যটনের ডেস্টিনেশন হিসাবেও ঘোষণা করেছে ইউনেস্কো। মঞ্চ ছাড়ার আগে বার্সেলোনার প্রবাসী ভারতীয়দের বলেন, “আবার যখন আসব রসগোল্লা নিয়ে আসব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *