মোদীর নিজের লোক কেসিআর,ওয়াইসি ,জোর জল্পনা রাহুল গান্ধীর মন্তব্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রবিবার প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তেলেঙ্গানার ক্ষমতাসীন ভারত রাষ্ট্র সমিতিকে (বিআরএস) ‘বিজেপি আপেক্ষিক কমিটি’ বলে অভিহিত করেছেন। রাহুল গান্ধী বলেছেন, কেসিআর, এআইএমআইএম নেতাদের বিরুদ্ধে কোনও মামলা নেই কারণ প্রধানমন্ত্রী তাদের ‘নিজেদের লোক’ বলে মনে করেন। হায়দরাবাদের কাছে তুক্কুগোডায় একটি জনসভায় ভাষণ দেওয়ার সময়, রাহুল গান্ধী দাবি করেন, যে বিজেপি, বিআরএস এবং এআইএমআইএম-এর মধ্যে একটি ‘অংশীদারিত্ব’ রয়েছে। প্রাক্তন কংগ্রেস সভাপতি বলেন, তেলেঙ্গানায় এই তিন দলের সঙ্গে কংগ্রেস একাই লড়ছে।

তেলেঙ্গানায় কংগ্রেসের ছয়টি ‘গ্যারান্টি’ উল্লেখ করে রাহুল গান্ধী বলেছিলেন যে রাজ্যে কংগ্রেস সরকার গঠনের সঙ্গে সঙ্গেই কর্ণাটকের মত এগুলিও পূরণ করা হবে। কংগ্রেস নেতা বলেছিলেন যে রাজনীতিতে আমরা কার সঙ্গে লড়াই করছি তা জানা খুব গুরুত্বপূর্ণ। আমাদের বিরুদ্ধে কোন শক্তি দাঁড়িয়ে আছে তা বোঝা গুরুত্বপূর্ণ। তেলেঙ্গানায় কংগ্রেস শুধু বিআরএস-এর বিরুদ্ধে লড়ছে না। বিআরএস, বিজেপি এবং এআইএমআইএম- এই তিনটি দলের বিরুদ্ধেই আমাদের লড়াই।

রাহুল এদিন গান্ধী আরও দাবি করেছেন যে এই তিনটি দল নিজেদের আলাদা বলে দাবি করে, কিন্তু বাস্তবে একসঙ্গে কাজ করছে। তিনি অভিযোগ করেছেন যে বিআরএস সংসদের অভ্যন্তরে একাধিকবার বিজেপিকে সাহায্য করেছে। তিনি বলেছিলেন যে যখনই বিজেপির প্রয়োজন হয়েছিল, বিআরএস সাহায্য’র হাত বাড়িয়ে দিয়েছে। গান্ধী দাবি করেন আজ যখন কংগ্রেস জনসভা করার সিদ্ধান্ত নিয়েছে, তখন তিনটি দলও আজ একটি সভা করার সিদ্ধান্ত নিয়েছে। কারণ তারা আমাদের সভাকে সভাকে প্রভাবিত করতে চেয়েছিল। কিন্তু তাতে তারা সফল হয়নি।

চন্দ্রশেখর রাও এবং আসাদুদ্দিন ওয়াইসিকে আক্রমণ করে তিনি বলেছিলেন যে প্রত্যেক বিরোধী নেতার বিরুদ্ধে বিরুদ্ধে কিছু মামলা রয়েছে। ইডি, সিবিআই, ইনকাম ট্যাক্স বিরোধী নেতাদের পিছনে ওঁত পেতে লেগে রয়েছে। কিন্তু তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এবং এআইএমআই নেতাদের বিরুদ্ধে কোনও এক্টাও মামলা নেই। নরেন্দ্র মোদীজি কখনও নিজের লোকদের আক্রমণ করেন না। তিনি কেসিআর এবং এমআইএমআইএমকে নিজের মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *