রাজধানী দিল্লি ছয়লাপ হল মোদী বিরোধী পোস্টারে , ৪৪ এফআইআর, আটক ৪

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লিতে প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে ‘পোস্টার ওয়ার’, ১০০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। ইতিমধ্যেই ৬ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। দিল্লি জুড়ে মোদীর বিরুদ্ধে ‘পোস্টার যুদ্ধ’। পুলিশ সূত্রের খবর রাজধানীর বিভিন্ন স্থানে পোস্টার সাঁটানো হয়েছে। দিল্লি পুলিশ অভিযানে নেমে প্রায় ২ হাজারের বেশি পোস্টার সরিয়ে দিয়েছে।

এর পাশাপাশি পুলিশ ৪৪ টিরও বেশি পৃথক এফআইআর দায়ের করেছে এবং ঘটনার জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের বিশেষ কমিশনার (আইন ও শৃঙ্খলা উত্তর) দীপেন্দ্র পাঠকের বলেছেন, মঙ্গলবার পুলিশ পোস্টার ভর্তি একটি ভ্যানকে আটক করেছে। তদন্তে দেখা গেছে যে এই পোস্টারগুলি আম আদমি পার্টি অফিস থেকে আনা হয়েছে। গাড়িতে বসা একজনকে আটক করেছে পুলিশ। তিনি জানান যে গ্রেফতার হওয়া ওই ব্যক্তি স্বীকার করেছেন গাড়ির মালিক তাকে আম আদমি পার্টি অফিসে পোস্টারগুলি পৌঁছে দিতে বলেছিলেন।

মামলার তদন্তে নেমে আরও দুজনকে আটক করেছে পুলিশ। যদিও আম আদমি পার্টির পক্ষ থেকে এ বিষয়ে এখনও কোন প্রতিক্রিয়া মেলেনি। তদন্তকারী পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, রাজধানী জুড়ে প্রায় ৫০ হাজার এই ধরনের পোস্টার সাঁটানোর কথা ছিল। এ জন্য দুটি ছাপাখানাকে পোস্টারগুলি ছাপানোর অর্ডার দেওয়া হয়। একই সঙ্গে রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত শহরে পোস্টার সাঁটাতে বিপুল সংখ্যক লোক নিয়োগ করা হয়।

যে সকল মামলা দায়ের করা হয়েছে সেগুলির বেশিরভাগই প্রিভেনশন অব ডিফেসমেন্ট অব প্রপার্টি অ্যাক্টের অধীনে দায়ের করা হয়েছে। এর মধ্যে প্রেস অ্যান্ড রেজিস্ট্রেশন অব বুক অ্যাক্টের ধারাও আরোপ করা হয়েছে। পুলিশ তিন জনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করলেও, ডিসিপি পশ্চিম ঘনশ্যাম বনসাল বলেছেন যে তার এলাকায় একজনকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *