রাজ্যপাল-মুখ্যমন্ত্রী সাক্ষাৎ আচার্য বিতর্কের মধ্যেই, মুখ্যমন্ত্রীর ছবি উপহার ধনকরকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী রাজভবনে হাজির হলেন রাজ্য বিশ্ববিদ্যালয়গুলোতে আচার্য পদ বিতর্কের মধ্যেই । বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী সন্ধ্যার দিকে নবান্ন থেকে বেরিয়ে রাজভবনে যান । তিনি রাজভবনেছিলেন প্রায় ঘণ্টাখানেক। মূলত আজ থেকে বিধানসভা অধিবেশন। বিধানসভা অধিবেশনের আগে ঝুলে থাকা এবং প্রস্তাবিত একাধিক বিল নিয়ে কথা বলতে এদিন মুখ্যমন্ত্রী রাজ্যপালের সঙ্গে দেখা করেন। এমনটাই খবর নবান্ন সূত্রে।

মন্ত্রিসভা সায় দিয়েছে রাজ্য বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে বদল আনতে । রাজ্যপালকে সরিয়ে মুখ্যমন্ত্রী সেই পদে বসবেন । রাজ্যপালের সই দরকার এই সংক্রান্ত বিলকে আইনে পরিণত করতে । এদিন রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর মধ্যে হয় সেই সংক্রান্ত আলোচনাই , যদিও কোনওপক্ষই মুখ খোলেনি এই বৈঠক নিয়ে ।মুখ্যমন্ত্রী রাজভবন ছাড়তেই তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রীর সাক্ষাতের একটি ভিডিও এবং ছবি ট্যুইট করেন রাজ্যপাল। জানা গিয়েছে, নিজের হাতে আঁকা ছবি মুখ্যমন্ত্রী রাজ্যপালকে উপহার দেন।

এদিকে, বৃহস্পতিবার নবান্ন থেকে হঠাতই রাজভবনে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবস্থানরত শারীরশিক্ষা-কর্মশিক্ষার চাকরিপ্রার্থীদের কানে এই খবর পৌঁছতেই তাঁরা রাজভবনের আশপাশে ছড়িয়ে ছিটিয়ে পড়েন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করবেন বলে।মুখ্যমন্ত্রী রাজভবন থেকে বেরোলেই তাঁরা নিয়োগের দাবি জানান। এ নিয়ে রাজভবনের বাইরে ততক্ষণে ধুন্ধুমার কাণ্ড বেধে যায়। গেটের সামনে অবস্থান-বিক্ষোভ শুরু হয়। আন্দোলনকারীদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি বাধে। রাস্তাতেই শুয়ে পড়েন চাকরিপ্রার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *