যোগসূত্র এনামুলের সঙ্গে! অনুব্রত’র দেহরক্ষীকে পেশ করা হল আদালতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কান টানলে মাথা আসে,গরু পাচার মামলার তদন্তে দেখা যাচ্ছে এই প্রবাদ বাক্যটির বাস্তবায়ন । গরু পাচার কাণ্ডের তদন্ত করতে গিয়ে একাধিকবার অনুব্রত মণ্ডলকে তলব করেছেন সিবিআই আধিকারিকরা । জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁর দেহরক্ষী সায়গল হোসেনকে। গতকালও তাকে রাতভর জেরা করা হয় এবং তাঁর বয়ানে একাধিক অসঙ্গতি থাকায় তদন্তকারী আধিকারিকরা অবশেষে তাকে গ্রেফতার করেন । শুক্রবার বেলা বারোটা নাগাদ তাকে পেশ করা হয় আসানসোল সিবিআই স্পেশাল কোর্টে ।

সিবিআই সূত্রে খবর, তাকে লাগাতার জিজ্ঞাসাবাদের পর বেশকিছু তথ্য পাওয়া গিয়েছে তাঁর কাছ থেকে। যেমন তাঁর কাছ থেকে বেশ কতকগুলি দলিল উদ্ধার করা হয়েছে, এছাড়াও খতিয়ে দেখা হচ্ছে তাঁর কতগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে ,কোন ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সবথেকে বেশি ট্রানজ্যাকশন হয়েছে সেই সমস্ত বিষয়। এছাড়াও কল রেকর্ড খতিয়ে দেখে জানা গিয়েছে গরু পাচার কাণ্ডের যে মূল অভিযুক্ত এনামুল হক তাঁর সঙ্গেও সায়গল হোসেনের বেশ কয়েকবার কথোপকথন হয়েছে বলে।

সায়গেলের বিভিন্ন জায়গায় ফ্ল্যাট ,জমি-বাড়ি প্রভৃতি রয়েছে কিন্তু সেক্ষেত্রে এগুলি তাঁর আয়ের উৎসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় । অনুব্রতর দেহরক্ষী এই প্রশ্নের কোন যথার্থ উত্তর দিতে পারেননি। অন্যদিকে , অনুব্রত মণ্ডলের সঙ্গে যোগাযোগ করার জন্য একাধিক প্রভাবশালী ব্যক্তিত্বরা সায়গলকে মাধ্যম হিসেবে ব্যবহার করেছিলেন। এই সমস্ত দিক গুলিকে পুঙ্খানুপুঙ্খ খতিয়ে দেখার জন্য তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন সায়গল হোসেনকে তাদের হেফাজতে নিয়ে জেরা করার। যার কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। গরু পাচার কাণ্ডের মূলে পৌঁছতে গেলে তাকে জেরা করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য সিবিআই হাতে আসতে পারে বলে অনুমান আধিকারিকদের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *