রাজ্যে সর্বাধিক সংক্রমণ পাঁচ মাসেই ,মহারাষ্ট্রের আরও এক শহর ফের লকডাউনের পথে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তরোত্তর ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। রাজ্যে সর্বাধিক আক্রান্ত হল গত ৫ মাসেই । অক্টোবর মাসের পর রাজ্যে সংক্রমণের অঙ্ক ১১ হাজার পেরলো এই প্রথম। রবিবার ১১ হাজার ১৪১ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। এখন করোনা রোগীর সংখ্যা ৯৭ হাজার ৯৮৩ জন এ রাজ্যে। যদিও মহারাষ্ট্রে সুস্থতার হার এই মুহূর্তে ৯৩.১৭ শতাংশ।

এদিকে করোনা সংক্রমণ বাড়ার ফলে ফের নতুন করে আংশিক লকডাউন জারি হয়েছে ঔরঙ্গাবাদে। ১১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত এই শহরে চলবে আংশিক লকডাউন। বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে এমনকি বিয়ে সহ অন্যান্য সামাজিক অনুষ্ঠানও। লকডাউন চলবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। টাস্ক ফোর্সের সুনীল চৌহান, মিউনিসিপ্যাল কমিশনার আস্তিক কুমার পাণ্ডে, পুলিশ কমিশনার নিখিল গুপ্তা, পুলিশ সুপার মোক্ষদা পাটিল ও অন্যান্য শীর্ষ কর্তারা এই সিদ্ধান্ত নিয়েছেন করোনা সংক্রমণ বাড়ার কারণেই।

শুক্রবার ৪৫৯ জন নতুন আক্রান্তের খবর মিলেছে এই শহরে। জেলায় এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২ হাজার জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ হাজার ৯০০টি। ঔরঙ্গাবাদের জেলা প্রশাসন আরও জানিয়েছে আংশিক এই লকডাউনে বন্ধ থাকবে বাজার, মল ও সিনেমা হল। এমনকী এগুলি খোলা হবে না উইক এন্ডেও। অজন্তা ও ইলোরার মতো পর্যটন কেন্দ্র বন্ধ রাখার কথাও ঘোষণা করা হয়েছে। এই সময়ের মধ্যে হবে না বিয়ে বা অন্য কোনও সামাজিক অনুষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *