রাত থেকেই অনশন শুরু করুণাময়ীতে, একাধিক চাকরি প্রার্থী অসুস্থ হয়ে পড়লো সকালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কারও কারও জীবনের ১০টা বছর পেরিয়ে গিয়েছে। আর নতুন করে কোনও চাকরির পরীক্ষা দেওয়ার সময় তাঁদের হাতে নেই। তাই ধর্মতলার পর এবার শিক্ষা দফতরের অফিস তথা বিকাশ ভবনের অদূরেই শুরু হয়েছে বিক্ষোভ। গত বুধবার থেকে বিক্ষোভ শুরু করেছিলেন উচ্চ প্রাথমিকের চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে অনশন। আমরণ অনশনের ডাক দিয়েছেন তাঁরা। সারা রাত ঠাণ্ডা আবহাওয়ায় খোলা আকাশের নীচেই বসেছিলেন তাঁরা। শুক্রবার সকালে অসুস্থ হয়ে পড়লেন দুই চাকরি প্রার্থী। কার্যত মাটিতে লুটিয়ে পড়েছেন তাঁরা। তাঁদের দুজনকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

তবে অনশনের সিদ্ধান্ত থেকে কোনও মতেই পিছু হটতে রাজি নন চাকরি প্রার্থীরা। তাঁদের দাবি, সরকারের তরফ থেকে সাড়া না মেলা পর্যন্ত অনশন জারি রাখবেন তাঁরা। তাঁদের দাবি, আপডেটেড ভ্যাকেন্সি বা বর্ধিত শূন্যপদে নিয়োগ করতে হবে। এই দাবি নিয়ে ৫২৭ দিন ধরে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে বিক্ষোভ করছেন তাঁরা। তবে কোনও সুরাহা না হওয়ায় এবার বিক্ষোভের স্থান পরিবর্তন করেছেন।

সরকারের দৃষ্টি আকর্ষণ করতে তাই বিকাশ ভবনের কাছে আন্দোলন শুরু হয়েছে বলে দাবি প্রার্থীদের। কলকাতা হাইকোর্টের অনুমতি নিয়েই রাজপথে বসেছেন চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারীরা বলছেন, মুখ্যমন্ত্রী তো বলেন আইন মেনে নিয়োগ হোক। আমরাও চাই আইন মেনেই নিয়োগ হোক। অবিলম্বে সিট আপডেট করতে হবে। উল্লেখ্য ,বৃহস্পতিবার সন্ধ্যায় আন্দোলনকারীদের পাশে দাঁড়াতে করুণাময়ীতে উপস্থিত ছিলেন বাম নেত্রী দীপ্সিতা ধর, কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *