রাহুল গান্ধী কোনো ভাবেই হাল ছাড়ার পাত্র নন , ‘ভারত জোড়ো যাত্রা’র সাফল্যের পর ফের ‘ভারত ন্যায় যাত্রায় ’ সামিল হতে চলেছে এই কংগ্রেস নেতা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোনো ভাবেই দমার পাত্র নন রাহুল গান্ধী। ভারত জোড়ো যাত্রার সাফল্যের পর ফের কংগ্রেস নেতা রাহুল গান্ধী ১৪ জানুয়ারি থেকে ‘মণিপুর থেকে মুম্বই’ ভারত ন্যায় যাত্রা শুরু করতে চলেছেন। রাহুলের এই পদযাত্রার নামকরণ করা হয়েছে ‘ভারত ন্যায় যাত্রা’ এবং এটি পূর্বে মণিপুর থেকে পশ্চিমে মুম্বই পর্যন্ত ৬হাজার কিলোমিটারেরও বেশি দূরত্ব জুড়বে।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী ১৪ জানুয়ারি থেকে ভারত জোড়ো যাত্রার দ্বিতীয় ইনিংস শুরু করবেন। নতুন এই যাত্রাকে ‘ভারত ন্যায় যাত্রা’ হিসাবে নামকরণ করা হয়েছে। রাহুলের এই পদযাত্রাটি উত্তর-পূর্বের মণিপুর থেকে শুরু হয়ে দেশের পূর্ব থেকে পশ্চিম প্রসারিত অংশ জুড়ে যাবে এবং শেষ হবে মুম্বইতে ।রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রায় ১৪ টি রাজ্যের ৮৫টি জেলা কভার করা হবে। মণিপুর, নাগাল্যান্ড, অসম, মেঘালয়, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, গুজরাট এবং মহারাষ্ট্র। ৬,২০০ দীর্ঘ পথ জুড়ে এই পদযাত্রা অনুষ্ঠিত হবে।

কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে ১৪ জানুয়ারি মণিপুর থেকে এই যাত্রার শুভারম্ভ করবেন। জনগণকে সামাজিক ও অর্থনৈতিক ন্যায়বিচার দিতে ‘ভারত ন্যায় যাত্রা’র আয়োজন করা হচ্ছে। বেশিরভাগ যাত্রা পায়ে হেঁটে কভার করা হবে, তবে কিছু জায়গায় যাত্রা বাসেও করে করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *