রাহুল গান্ধী হাতও নাড়াতে পারবেন না রাস্তায়, ফের বাংলায় ভারত ন্য়ায় যাত্রা পড়লো প্রবল বাধার মুখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলায় ঢোকার পর থেকেই বারবার বাধা ন্য়ায় যাত্রায়। প্রথমে কোচবিহার, আর এবার মুর্শিদাবাদ। রোড শো-র অনুমতি পেলেন না কংগ্রেস সাংসদ। এমনকী গাড়িতে চেপে যাওয়ার সময় অনুগামীদের দিকে হাতও নাড়াতে পারবেন না তিনি। প্রশাসনের তরফে মিলল না সেই অনুমতিও। মাধ্যমিক পরীক্ষার কারণেই তাঁকে এই অনুমতি দেওয়া হচ্ছে না বলে জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব। এই ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আজ, শুক্রবার মুর্শিদাবাদ থেকে বীরভূমের দিকে যাওয়ার কথা ছিল ভারত জড়ো ন্যায় যাত্রার। এদিনই মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে রাজ্যে। সেই কারণেই রোড শো করতে নিষেধ করা হয়েছে তাঁকে।

রাহুল গান্ধীর সঙ্গে রয়েছেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী, কংগ্রেস নেতা জয়রাম রমেশ প্রমুখ। প্রশাসনের অনুমতি না মেলায় কংগ্রেস নেতারা প্রশ্ন তোলেন, রাহুল গান্ধী তথা ন্যায় যাত্রার বিষয়ে কি অতি সক্রিয় পুলিশ? অধীর চৌধুরী দাবি করেন, মাধ্যমিক পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে ঢুকে যাওয়ার পর রোড শো করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু তাতেও বাধা দেওয়া হয়। মাত্র দুটি গাড়ি নিয়ে বেরনোর অনুমতি দেওয়া হয়েছে রাহুলকে। সেটাই বা কীভাবে সম্ভব? সেই প্রশ্নও তুলেছেন অধীর।

বাম নেতা সুজন চক্রবর্তী এই প্রসঙ্গে বলেন, ন্যায় যাত্রা ঘিরে যে উচ্ছ্বাসের ছবি দেখা যাচ্ছে, মানুষের ন্যায়ের প্রতি যে আগ্রহ দেখা যাচ্ছে, তাতে যারা ভয় পাচ্ছে, তারাই বাধা দিচ্ছে। তাঁর দাবি, বিজেপি তো ভয় পেয়েছে, কিন্তু তৃণমূল তার থেকেও বেশি ভয় পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *