এই নিয়ে পাঁচ বার ইডির সমন এড়ালেন কেজরীবাল, এবার কি তবে সোজা গ্রেফতার? শুরু জোর জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তিনি ইডির সামনে যাবেন না কোনো ভাবেই ! ফের আরও একবার সমন এড়ালেন অরবিন্দ কেজরীবাল। মূলত দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আজ, শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করেছিল। কিন্তু হাজিরা দিতে নারাজ কেজরীবাল । ফের তিনি এড়িয়ে গেলেন ইডির সমন। এই নিয়ে অরবিন্দ কেজরীবাল ইডির সমন এড়ালেন মোট পাঁচ বার। এদিকে শাসক দল আম আদমি পার্টির দাবি, ইডি বারবার সমন পাঠাচ্ছে মুখ্যমন্ত্রীকে মিথ্যা মামলায় গ্রেফতার করার জন্যই।

চলতি সপ্তাহের বুধবারই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে নতুন সমন পাঠায় ইডি। আজ, শুক্রবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছিল। তবে দলীয় সূত্রে জানা গিয়েছে, আজও কেজরীবাল কোনো হাজিরা দেবেন না। বিগত চার মাস ধরে দিল্লির মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করার জন্য ইডি সমন পাঠাচ্ছে, কিন্তু প্রতিবারই সমন এড়িয়েছেন কেজরীবাল। এর আগে গত ২ নভেম্বর ও ২১ ডিসেম্বরও হাজিরা দিতে বলা হয়েছিল তাঁকে। নতুন বছরের৩ জানুয়ারি ও ১৮ জানুয়ারিও হাজিরার জন্য সমন পাঠায় ইডি, সেটিও এড়িয়ে যান কেজরীবাল। তাঁর বক্তব্য, এই সমন সম্পূর্ণ বেআইনি।

এদিকে, কেজরীবাল সমন পাওয়ার পরই ব্যাপক সুর চড়িয়েছে আম আদমি পার্টিও। দলের তরফে এও দাবি করা হয়েছে, “কেজরীবালকে গ্রেফতার করাই মোদীজির একমাত্র লক্ষ্য। দিল্লির সরকার ফেলে দিতে চায় বিজেপি, সেই কারণে কেজরীবালকে বারবার সমন পাঠানো হচ্ছে। কিন্তু আমরা তা কখনও হতে দেব না।” বারংবার সমন এড়ানোয় জল্পনা শুরু হয়েছে , এবার কি তবে কেজরীবালের বিরুদ্ধে ইডি আদালতে যেতে পারে। অজামিনযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করতে পারে তদন্তে অসহযোগিতার অভিযোগ এনে।

উল্লেখ্য , ২০২১-২২ সালের দিল্লির আবগারি নীতি ঘিরে ব্যাপক দুর্নীতি হয়েছিল বলে অভিযোগ। কিছু সংখ্যক ব্যবসায়ীকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য এই নীতি তৈরি করা হয়েছিল। এর বিনিময়ে সরকার ১০০ কোটি টাকাও পেয়েছিল। এই আবগারি নীতি দুর্নীতি মামলায় ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *