লালুপ্রসাদ ফের অভিযুক্ত পশুখাদ্য কেলেঙ্কারিতে, আবারও কি জেল হবে? ক্রমশ বাড়ছে জল্পনা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিবিআই-এর বিশেষ আদালত বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি দলের প্রধান লালুপ্রসাদ যাদবকে দোষী সাব্যস্ত করল পশুখাদ্য কেলেঙ্কারি মামলায়। আদালত লালু-কে দোষী সাব্যস্ত করল ডোরান্ডা ট্রেজারি থেকে ১৩৯ কোটি টাকারও বেশি অর্থ তছরুপের অভিযোগে । শুক্রবার তার শাস্তি ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে সিবিআই-এর তরফে ।

পাঁচটি জালিয়াতি মামলাতেই লালুর বিরুদ্ধে একাধিক অভিযোগ আনা হয়েছিল মূল ষড়যন্ত্রকারী হিসেবে। মঙ্গলবার পঞ্চম মামলার শুনানির জন্য লালু সকালে আদালতে পৌঁছন । শুনানি শেষে লালুকে দোষী সাব্যস্ত করে বিচারপতি সি কে শশী রায়ও দেন । এর আগে ২৯ জানুয়ারি দু’পক্ষের যুক্তি শোনা শেষ হলেও বিচারপতি শশী রায় দেননি।

উল্লেখ্য ,মোট ১৭০ জনের নাম ছিল এই ঘটনার অভিযুক্ত তালিকায় , যার মধ্যে ইতিমধ্যেই ৫৫ জন মারা গিয়েছেন। অভিযুক্তদের মধ্যে সাত জন রাজসাক্ষী হতে রাজি হন। এ ছাড়াও দুই অভিযুক্ত ইতিমধ্যেই স্বীকার করেছেন জালিয়াতির সঙ্গে যুক্ত থাকার দায় এবং ছয় জন এখনও পলাতক। মোট ৯৫০ কোটি টাকারএই জালিয়াতি মামলায় লালু-সহ বাকি অভিযুক্তদের বিরুদ্ধে প্রধানত জনগণ উন্নয়নের তহবিল থেকে টাকা হাতানোর অভিযোগ আনা হয়েছিল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *