‘লোক মরছে আমাদের আর বাহিনী বলছে বিজেপি-কে ভোট দিতে’, বড় অভিযোগ রাজ্যের শাসক শিবিরের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পঞ্চায়েত ভোটের তিন ঘন্টা অতিক্রান্ত। হিংসায় ক্রমশ জ্বলছে বাংলা। ৫টি প্রাণ ঝরে গিয়েছে প্রথম কয়েক ঘন্টাতেই। দিকে দিকে অভিযোগ উঠছে এমনকি ছাপ্পা, ভোট লুঠ, ব্যালট বাক্স ভাঙচুরেরও । সবচেয়ে অশান্ত মুর্শিদাবাদ জেলা। এই জেলায় দফায় দফায় বোমাবাজি ও গোলাগুলি চলেছে শুক্রবার রাত থেকে। ভোট গ্রহণ শুরু হওয়ার আগেই এদিকে কাপাসডাঙায় অভিযোগ ওঠে এক তৃণমূল কর্মীকে খুন করার। নিজের বাড়ির বাইরে খুন হয়েছেন তৃণমূল কর্মী বাবর আলিও । অভিযোগ তাঁকে মাথায় ইট দিয়ে আঘাত করে, রাস্তায় ফেলে কুপিয়ে খুন করা হয়েছে বলে। আরও দুই তৃণমূল কর্মী খুন হয়েছেন খড়গ্রাম ও রেজিনগরে । তুফানগঞ্জেও এক তৃণমূল কর্মী খুন হয়েছেন বলে খবর। কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও কেন এত হিংসা? তৃণমূলব শিবির সরব হয়েছে তা নিয়ে ।

শনিবার সকালে তৃণণূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ আরও বলেন, ‘কংগ্রেস, সিপিএম, বিজেপি, যেখানে সম্ভব আইএসএফ, তারা একজোট হয়ে টার্গেট করে হামলা করছে তৃণমূল কংগ্রেস কর্মীদের । দুর্ভাগ্যজনক ভাবে আমাদের কর্মী নিহত হয়েছেনরেজিনগর, তুফানগঞ্জে, খড়গ্রামে । তৃণমূলীরা কংগ্রেস, সিপিএমের হাতে নিহত হয়েছে বিজেপির মদতে। কোথায় সেই কেন্দ্রীয় বাহিনী। নির্বাচন কমিশন তো রিকুইজেশন দিয়েছিল। সেই বাহিনী এখন কোথায়। এই হিংসার দায় নিতে হবে কেন্দ্রীয় বাহিনীকেই ।’

একই সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বড় অভিযোগ করেছেন কুণাল ঘোষ। বলেছেন, ‘কেন্দ্রীয় বাহিনীর জাওয়ানরা ঘুরে ঘুরে বিজেপিকে ভোট দিতে বলছে। নদ্রীগ্রাম ১-এর ঢেকুটিয়া ১-এর ৩৫ নং বুথে এই অভিযোগ এসেছে। শান্তিপূর্ণ ভোট হচ্ছে অথচ কেন্দ্রীয় বাহিনী ভোটারদের এসব বলছে। কিন্তু মানুষ কর্ণপাত করছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *