লোপ্পা ক্যাচ ফেলেছে বারবার, NDA, তো তাহলে সেঞ্চুরি করবেই’, বিরোধীদের ভুলটা ঠিক কোথায়, ব্যক্ত করলেন প্রশান্ত কিশোর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ঘাড়ে লোকসভা নির্বাচন। একদিকে যেখানে জোরাল প্রচার করছে বিজেপি শাসিত এনডিএ-জোট, সেখানেই এখনও একজোট হতে পারেনি বিরোধী জোট ইন্ডিয়া। বিরোধী জোটের এই হাল নিয়েই এবার মুখ খুললেন ভোট কুশলী প্রশান্ত কিশোর । তিনি বললেন, বিরোধীরা ঠুটো জগন্নাথের মতো বিজেপিকে আটকানোর প্রতিটা সুযোগ বারংবার হাতছাড়া করেছে। ঠিক যেমন ফিল্ডার লোপ্পা ক্যাচ ফেলে দেয় আর ব্যাটসম্যান সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে যায়, সেই হাল বিরোধীদেরও।

সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে লোকসভা নির্বাচন নিয়ে কথা বলেন প্রশান্ত কিশোর। বিরোধীদের ছন্নছাড়া অবস্থা নিয়ে তিনি বলেন, “একের পর এক ক্যাচ ফেলার মতোই বিজেপিকে আটকানোর সুযোগ মিস করছে বিরোধীরা। যদি এভাবেই ক্যাচ ফেলতে থাকে, তবে ব্যাটসম্যান সেঞ্চুরি করবেই, বিশেষ করে সে যদি ভাল ব্যাটসম্যান হয়।”

৫৪৩ আসনের লোকসভা নির্বাচনে তৃতীয়বার ক্ষমতায় ফেরার জন্য লড়াই করছে বিজেপির নেতৃত্বে থাকা এনডিএ। তারা অদমনীয়, নির্বাচনী প্রচারে এমনই এক ভাবমূর্তি তুলে ধরা হয়েছে। তবে ভোটকুশলী প্রশান্ত কিশোরের মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে গেরুয়া শিবিরের এই ‘অদমনীয়’ ভাবমূর্তি শুধুই একটা চিন্তাধারা। তিনি বলেন, “আপাতভাবে যতই অদমনীয় মনে হোক না কেন, বিজেপি বা প্রধানমন্ত্রী মোদী-কেউই অপরাজেয় নন। যখনই বিজেপি ব্যাকফুটে গিয়েছে, তখন বিরোধীরা, বিশেষ করে কংগ্রেস সেই সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে। ২০১৫, ২০১৬ সালে শাসক দলের খরা চলছিল, অসম বাদে প্রতিটি নির্বাচনে হেরেছিল ওরা (বিজেপি)। কিন্তু তারপরও বিরোধীরা ওদের ক্ষমতায় ফেরার সুযোগ দেয়।”

উল্লেখ্য ,২০১৭ সালে নোটবন্দির পরও বিজেপি যেভাবে উত্তর প্রদেশে বিপুল ভোটে জয়ী হয়েছিল এবং সেই বছরই ডিসেম্বরে গুজরাটে হারতে হারতে কোনওমতে রক্ষা পায়, তার উদাহরণ যেমন দেন, তেমনই ২০১৯ সালের লোকসভা নির্বাচনের চার মাসআগেই বিজেপিকে ছত্তীসগঢ়, মধ্য প্রদেশ ও রাজস্থানে হারাতে পেরেছিল কংগ্রেস, সেই উদাহরণও তুলে ধরেন পিকে। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের কাছে বিজেপির হারের পরও বিরোধীরা বাড়ি বসে থেকেছে এবং প্রধানমন্ত্রী মোদীকে ক্ষমতায় ফিরতে সুযোগ দিয়েছে বলেই দাবি করেন প্রশান্ত কিশোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *