বাংলায় ৪ জনের প্রাণ গেল তীব্র দাবদাহের মাঝে ক্ষণিকের স্বস্তির বৃষ্টিতে, বড় বদলের পূর্বাভাস গোটা সপ্তাহেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গরম থেকে স্বস্তি দিলেও, ঝড়-বৃষ্টিতে দক্ষিণবঙ্গে মৃত ৪। হুগলির তারকেশ্বর, উত্তর ২৪ পরগনার গাইঘাটা, পূর্ব বর্ধমানের মেমারিতে বজ্রপাতে তিন জনের মৃত্যু হয়েছে। হুগলির পুরশুড়ায় ঝড়ের জেরে ইলেকট্রিকের তার ছিঁড়ে মৃত্যু একজনের। বজ্রপাত নিয়ে আগেই বিশেষ সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দফতর। দুর্যোগের সময় কংক্রিটের ছাদের নীচে থাকার পরামর্শ দিয়েছেন আবহাওয়াবিদরা।

এদিকে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বঙ্গোপসাগরের উপর থেকে জলীয় বাষ্প এবং ওড়িশার উপরে নিম্নচাপ অক্ষরেখা। তার জেরেই রবিবাসরীয় বৃষ্টি! রবিবার সাতসকালেই ঘন কালো করে আসে আকাশ। দৃশ্যত যেন সাতসকালেই সন্ধ্যা ঘনিয়ে এসেছে। মুহূর্তের মধ্যে বৃষ্টি। আর সঙ্গে হাওয়ার ঝোড়ো ব্যাটিং। উত্তর ২৪ পরগনার বেশ কয়েকটি এলাকায় বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টি হয়।

সকালে কাজেকর্মে মাঠেঘাটে অনেকেই ছিলেন। ঝড় বৃষ্টিতে অনেকেই নিরাপদ স্থানে আশ্রয় নিতে পারেননি। তাতেই বজ্রাঘাতে মৃত্যু হয়েছে চার জনের। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, সোমবারও দক্ষিণবঙ্গে প্রায় সব জেলায় ঝোড়ো হাওয়া ও বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বিশেষ করে পশ্চিমের জেলা ও উপকূলের জেলাতে এই বৃষ্টি হবে। ৮ তারিখ বৃষ্টির পরিমাণ কমে বিক্ষিপ্ত বৃষ্টি হবে। ৯ ও ১০ তারিখের মধ্যে বৃষ্টি কমে যাবে। তবে ১১ তারিখ আবার বৃষ্টি একটু বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *