‘লোভী হওয়া ঠিক নয়’, শরদ পাওয়ার এনসিপি সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন এমনি মন্তব্য করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শরদ পাওয়ার ইতিমধ্যেই ঘোষণা করেছিলেন যে তিনি জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির (এনসিপি) সভাপতি পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং ভবিষ্যতে আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না কোনো নির্বাচনে । তিনি আরও জানিয়েছেন “রাজ্যসভায় আমার তিন বছরের মেয়াদ বাকি আছে। আমি এখন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব না,” NCP প্রধান, শরদ পাওয়ার যিনি দলটি প্রতিষ্ঠা করেছিলেন ১৯৯৯ সালে , তাঁর আত্মজীবনী, ‘লোক মাজে সঙ্গতি’-এর দ্বিতীয় সংস্করণের উদ্বোধনে এই কথা জানিয়েছেন তিনি । “আমি আমার রাজনৈতিক জীবন শুরু করি ১ মে, ১৯৬০ সালে। গতকাল আমরা মে দিবস পালন করেছি। কোথাও থামার কথা ভাবতে হবে এই দীর্ঘ রাজনৈতিক কেরিয়ারের পর। একজনেরও লোভী হওয়া উচিত নয়।”

পাওয়ার আরও সুপারিশ করেছিলেন যে ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণের জন্য সিনিয়র এনসিপি নেতাদের নিয়ে একটি কমিটি গঠন করা হোক। কমিটিতে থাকবেন মূলত , প্রফুল প্যাটেল, সুনীল তাটকরে, পি সি চাকো, নারহরি জিরওয়াল, অজিত পাওয়ার, সুপ্রিয়া সুলে, জয়ন্ত পাতিল, ছগান ভুজবল, দিলীপ ওয়ালসে-পাতিল, অনিল দেশমুখ, রাজেশ টোপে, জিতেন্দ্র আওহাদ, হাসান মুশরিফ, ধনঞ্জয় মুন্ডে, জয়দেব গায়কওয়াড় এবং পার্টি ফ্রন্টাল সেলের প্রধানরা।

তার এই ঘোষণার পরই , অনেক এনসিপি নেতা ও কর্মী তাঁরা উঠে দাঁড়িয়ে স্লোগান দেন এনসিপি সুপ্রিমোকে তাঁর সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবিতে। এমনকি একজন এনসিপি নেতাকে এও বলতে শোনা গেছে “সাহেবের সিদ্ধান্ত আমরা মানি না। আমরা আপনাকে এটি প্রত্যাহার করার জন্য বিশেষ অনুরোধ করছি। আপনি এটি না করা পর্যন্ত আমরা নড়ব না,”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *