শাকসবজির মূল্য ফের উর্ধমুখী, দুশ্চিন্তা ক্রমশ বাড়ছে বৃষ্টির ভ্রুকুটিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মূলত শাক-সবজির দাম উর্ধমুখী ছিল সরস্বতী পুজো উপলক্ষে। তার উপর দোসর হয়েছিল তুমুল বৃষ্টি। ফের এ রাজ্যে বৃষ্টির ভ্রুকুটি সরস্বতী পুজো শেষ হতে না হতেই । ফলে বাজার দর যে ফের বাড়তে চলেছে ক্রেতাদের মধ্যে তা নিয়ে কোনও সন্দেহ নেই। অগ্নিমূল্য শাক-সবজি কিনতে মধ্যবিত্ত বাঙালি রীতিমতো হিমশিমও খাচ্ছে। গড়িয়াহাট বাজারে অন্য চিত্র ধরা পড়ল আর পাঁচটা দিনের থেকে । বাজারে নেই এমনকি কোনও ভিড়। ভুল বলা হবে না প্রায় লোকহীন গড়িয়াহাট বাজার বললেও। তাহলে কি চড়া দামের জন্যই শাক-সবজি কিনতে কিনতে পারছেন না মধ্যবিত্তরা?

গড়িয়াহাট বাজারের এক ক্রেতার কথায় , শাক-সবজির দাম সবই বেশি। বাজার করতে গিয়ে দাম শুনে চোখ কপালে ওঠার জোগাড় বলে তিনি জানান। বাজারের এক বিক্রেতা জানান, চাষের ব্যাপক ক্ষতি হয়েছে বৃষ্টির ফলে। সবকিছুরই দাম বেড়েছে। ফলে অনেকটাই বেড়েছে শাকসবজির দামও।আর দাম বৃদ্ধি না হলে চাষিরা মারা যাবেন একরকম না খেয়ে ।

এখন দেখে নেওয়া যাক গড়িয়াহাট বাজারে প্রতি কেজি সবজির দাম কত :-গাজর- ৫০ টাকা কিলো,ছোটো বাঁধাকপি- ২০ টাকা কিল,ফুলকপি- ৩০ টাকা পিস,লাউ- ৩০ টাকা পিস,ক্যাপসিকাম- ৮০ টাকা কিলো,ধনেপাতা- ৮০ টাকা কিলো,টম্যাটো – ৩০ টাকা কিলো,ছোটো বেগুন- ৮০ টাকা কিলো ,উচ্ছে- ৮০ টাকা কিলো ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *