শিলিগুড়িতে প্রথম প্লাজমা থেরাপি শুরু হচ্ছে করোনাজয়ী ডাক্তারের প্লাজমা দিয়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শিলিগুড়িতে করোনার বিরুদ্ধে লড়াই শুরু হচ্ছে এক চিকিৎসকের দান করা প্লাজমা দিয়েই। শহরের একটি বেসরকারি নার্সিংহোমে এবার সেই প্রক্রিয়াই শুরু হয়ে গেল । ওই চিকিৎসক ডা: অনির্বাণ রায় আরো জানান, তাঁর রক্ত এখনও পর্যন্ত নেওয়া হয়নি। তবে তিনি সম্পূর্ণ ভাবে তৈরি এই প্রক্রিয়ার শরিক হতে।

শিলিগুড়িতে করোনা চিকিৎসায় এই নতুন দিগন্ত খুলতে চলছে সরকারি তত্ত্বাবধানে এবং রাজ্যে গঠন করা কোভিড কেয়ার নেটওয়ার্ক টিমের উদ্যোগেই। এই উদ্যোগের কথা জানাজানি হতেই একরকম চর্চা শুরু হয়েছে শহরজুড়ে। শহরের মানুষও সাহস পাচ্ছেন তাদের মনে। উত্তরবঙ্গের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে কর্মরত ডাক্তাররাও ক্রমশ আশার আলো দেখছেন তাঁদের সারিয়ে তোলার ব্যাপারেও। তার উপরে করোনাজয়ী একজন চিকিৎসক এ ব্যাপারে এগিয়ে আসায় চিকিৎসক মহলও খুশি।

করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে গোটা দেশেই। তার কোনও ব্যতিক্রম নয় এ রাজ্যও। প্লাজমা থেরাপি বিশেষ সাফল্যের মুখ দেখেছে রোগের বিরুদ্ধে লড়াইয়ের ক্ষেত্রে। ভারতের বিভিন্ন শহরেও করোনা চিকিৎসার তোড়জোড় শুরু হয়ে গেছে প্লাজমা থেরাপি প্রয়োগ করে। শিলিগুড়ি শহরেও সেই চিকিৎসা শুরু হতে চলেছে স্বাস্থ্য দফতরের অনুমোদন পাওয়ার পরই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *