রাঘব বোয়ালদের নাম লুকিয়ে রয়েছে CH, DI’-রহস্যময় ইংরাজি অক্ষরের আড়ালেই ! এবার রাজ্যের কোন মন্ত্রী ইডি-র স্ক্যানারে ?

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুরনিয়োগ দুর্নীতিতে এবার ‘কোড’ রহস্য। সূত্রের খবর, নাম উদ্ধারের পর ইডি-র স্ক্যানারে এবার রাজ্যের প্রাক্তন এক মন্ত্রী। দুর্নীতিতে ইডির তল্লাশিতে উদ্ধার নথিতে রহস্যময় ইংরাজি অক্ষর। সূত্রের খবর, নথিতে কোথাও লেখা রয়েছে CH, কোথাও DI। আর এই অক্ষরবন্ধ নিয়েই রহস্য দানা বেঁধেছে।

পুরনিয়োগ দুর্নীতির তদন্তের জাল গোটাতে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বিগত দিনে একাধিক পৌরসভার প্রাক্তন ও বর্তমান চেয়ারম্যানদের বাড়িতে তল্লাশিতে ইডি-র হাতে এসেছে বেশ কিছু নথি। সেই নথিতে উল্লেখ রয়েছে, বেশ কিছু ইংরাজি অক্ষর। সেটা অনেকটা কোডের আকারে লেখা। সূত্রের খবর, সেই ‘কোড’ উদ্ধার করতে গিয়ে কিছুটা হলেও বেগ পেতে হয়েছে তদন্তকারীদের। SB, MM, এরকম বেশ কিছু সাঙ্কেতিক চিহ্ন পাওয়া গিয়েছে। সেগুলি খুঁজে পেতে মরিয়া ছিলেন তদন্তকারীরা।

সূত্রের খবর, মঙ্গলবার সকালে সেই সঙ্কেতের পরিভাষা উদ্ধার করতে সক্ষম হয়েছেন তদন্তকারীরা। তাতে ইডি-র স্ক্যানারে নতুন করে চলে এসেছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও বর্তমান মন্ত্রীও। ইডি-র আতস কাচের তলায় এবার তাঁরা। ইডি সূত্রে তেমনটাই জানা যাচ্ছে। CH, DI- কাদের নাম, সেটা অবশ্য তদন্তের স্বার্থে এখনই স্পষ্ট করেনি ইডি।

উল্লেখ্য, সম্প্রতি পুরনিয়োগ দুর্নীতি মামলায় IAS জ্যোতিষ্মান চট্টোপাধ্যায়কে তলব করেছিল ইডি। তাঁর বাড়িতে তল্লাশির পর তলব করা হয়। দীর্ঘক্ষণ তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়। সূত্রের খবর, সেখান থেকেও বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে তদন্তকারীদের। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম গ্রেফতার হয়েছিলেন অয়ন শীল। আর তাঁর সূত্র ধরেই প্রকাশ্যে আসে পুরসভা নিয়োগ দুর্নীতি মামলা। তারপরেই পুরনিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত শুরু করে ইডি এবং সিবিআই। বরানগর, টিটাগড়, পানিহাটি-সহ একাধিক পৌরসভা ইডি-র র‌্যাডারে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *